২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:১২:২২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ওএমএস কেন্দ্র দারিদ্র্যপীড়িত এলাকায় কিনা যাচাইয়ের নির্দেশ খাদ্য মন্ত্রণালয়ের
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-০৮-২০২১
ওএমএস কেন্দ্র দারিদ্র্যপীড়িত এলাকায় কিনা যাচাইয়ের নির্দেশ খাদ্য মন্ত্রণালয়ের সরকারের খোলা বাজারে চাল, আটা বিক্রি


সরকারের খোলা বাজারে চাল, আটা বিক্রির (ওএসএম) কেন্দ্রগুলোর অবস্থান প্রকৃতপক্ষে দারিদ্র্যপীড়িত এলাকায় কিনা সেই বিষয়টি যাচাই করার নির্দেশ দিয়েছে খাদ্য মন্ত্রণালয়। 

গতকাল শনিবার (৩১ জুলাই) খাদ্য অধিদফতরের মহাপরিচালকের কাছে পাঠানো এক চিঠিতে এই নির্দেশনা দেয় খাদ্য মন্ত্রণালয়। সেই নির্দেশনায় প্রয়োজনে কেন্দ্রগুলো দরিদ্র মানুষ বাস করে এমন এলাকায় সরিয়ে নেয়ার (রিলোকেশন) নির্দেশ দেয়া হয়েছে।

এমতাবস্থায় খাদ্য অধিদফতরের মহাপরিচালককে উল্লিখিত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে মন্ত্রণালয়কে জানানোর নির্দেশ দেয়া হয়েছে চিঠিতে।

বর্তমানে ওএমএস কেন্দ্র থেকে প্রত্যেকে ৩০ টাকা কেজি দরে সর্বোচ্চ পাঁচ কেজি চাল এবং ১৮ টাকা কেজি দরে সর্বোচ্চ পাঁচ কেজি আটা কিনতে পারেন। শুক্রবার ও সরকারি ছুটির দিন ছাড়া সপ্তাহে ছয় দিনই ওএমএস কার্যক্রম চলে।

শেয়ার করুন