২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৩:০৪:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রাবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২১
রাবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান


রাজশাহী বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শহীদ কামারুজ্জামান ও জাহানারা জামান ফাউন্ডেশনের পক্ষ থেকে বিনামূল্যে জরুরি স্বাস্থ্যসেবা, ওষুধ, মাস্ক ও খাবার পানিসহ সার্বিক সহযোগিতা প্রদান করা হচ্ছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৮টি বুথ স্থাপন করে শিক্ষার্থীদের এসব সেবা প্রদান করা হয়।

আজ সোমবার সকালে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান কার্যক্রম পরিদর্শন করেন জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের দৌহিত্র বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

পরিদর্শন শেষে ডা. আনিকা ফারিহা জামান অর্ণা জানান, রাজশাহী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য গত ১ অক্টোবর থেকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে। রাবি ক্যাম্পাসের জুবেরি মাঠ, সিনেট ভবন, টুকিটাকি চত্বর, রাবি মেডিকেল সেন্টার, স্টেডিয়াম, চারুকলা সংলগ্ন ইত্যাদি স্থানে বুথ স্থাপন করা হয়েছে। বুথ থেকে ছাত্রছাত্রীদের জন্য জরুরি ওষুধ, মাস্ক, খাবার পানি বিনামূল্যে প্রদান করা হচ্ছে। এছাড়া শিক্ষার্থীদের প্রয়োজনী তথ্য প্রদানসহ সার্বিক সহযোগিতা দেওয়া হচ্ছে। যতোদিন বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে, ততদিন আমাদের এই স্বাস্থ্যসেবা কার্যক্রম চালু থাকবে।

উল্লেখ্য, ৪ থেকে ৬ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। অন্যদিকে, এবার প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সাতটি বিভাগে অনুষ্ঠিত হচ্ছে। ১ ও ২ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা রাবিতে অনুষ্ঠিত হয়। আগামী ৯, ২২ ও ২৩ অক্টোবর ঢাবির ভর্তি পরীক্ষা রাজশাহীতেও অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন