২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৩৭:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


তালা ভেঙে হলে উঠলেন ঢাবি শিক্ষার্থীরা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-১০-২০২১
তালা ভেঙে হলে উঠলেন ঢাবি শিক্ষার্থীরা


আগামী ৫ অক্টোবর আবাসিক হল খোলার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু এর আগেই আজ শুক্রবার দুপুরে আবাসিক হল গেইটের তালা ভেঙে প্রবেশ করেছেন বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হলের শিক্ষার্থীরা।

দুপুরে অমর একুশে আবাসিক হলে তালা ভেঙে শতাধিক শিক্ষার্থীরা প্রবেশ করেছেন। হল প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের হল ত্যাগের অনুরোধ করা হলেও কর্ণপাত করেননি শিক্ষার্থীরা।

বিকেল তিনটার দিকে হলটিতে সরেজমিনে গিয়ে দেখা যায়, হলের নিচতলা ও দোতলায় কিছু কক্ষে কয়েকজন শিক্ষার্থীকে অবস্থান করতে দেখা যায়। কয়েকটি কক্ষের দরজা খোলা ও ভিতরে লাইট জ্বলতে দেখা যায়।  

জানা যায়, করোনার কারণে দীর্ঘদিন হলের বাইরে থাকা শিক্ষার্থীরা এতদিন মেস বা বাসা ভাড়া নিয়ে ক্যাম্পাসের আশপাশে ছিলেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী ৫ অক্টোবর থেকে হল খুলে দেওয়ার কথা থাকলেও অতিরিক্ত মেস ভাড়ার টাকা বাঁচাতেই হলে উঠেছেন শিক্ষার্থীরা।

হলের একটি কক্ষে থাকা প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী আশফাক হোসেন বলেন, কয়েকজন জুনিয়র আজকে দুপুরের পর হলগেইটে অবস্থান করছিল। ওরা বাসা ভাড়া নিয়ে এত দিন ঢাকায় ছিল। কিন্তু এই মাসের পাঁচ দিনের জন্য তো কেউ বাসা ভাড়া দেবে না। তাই ওরা হলে চলে এসেছে। পরে আমরা সবাই মিলে হলে উঠে গেছি। এখন ছাত্রনেতাদের সাথে শিক্ষকেরা বৈঠক করেছেন। আমাদের দাবি, যাদের খুব সমস্যা তাদের হলে থাকতে দিতে হবে। 

 

বিষয়টি নিয়ে জানতে চাইলে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ইসতিয়াক এম সৈয়দ বলেন, আমরা বিষয়টি নিয়ে ছাত্রদের সাথে বসেছিলাম। এখন হলের আবাসিক শিক্ষকদের সাথে বৈঠক করছি। এ ব্যাপারে একটি সিদ্ধান্তে পৌঁছাতে হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৫ অক্টোবর স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হল খুলে দেওয়ার কথা ছিল। তবে সেই তারিখের আগেই শিক্ষার্থীরা হলে উঠে গেলেন।

শেয়ার করুন