২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:২৩:২৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইরানের নতুন চার সমরাস্ত্রের মহড়া
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-১০-২০২১
ইরানের নতুন চার সমরাস্ত্রের মহড়া


ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলে আজারবাইজান সীমান্তে গতকাল শুক্রবার সকাল থেকে ইরান ট্যাংক, হেলিকপ্টার ও কামান নিয়ে নতুন চার সমরাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। ইরানের সেনাবাহিনীর কমান্ডার কিওমারস হায়দারি তেহরান টাইমসের বরাতে এ তথ্য নিশ্চিন্ত করেছেন। তবে এ মহড়া কতদিন চলবে তা জানায়নি ইরান। 

তিনি জানিয়েছেন, আজারবাইজানের আপত্তি সত্ত্বেও সামরিক মহড়ায় তারা শুক্রবার চারটি নতুন সমরাস্ত্রের পরীক্ষা চালিয়েছেন। আমাদের সীমান্তে বিদেশিদের উপস্থিতি সহ্য করা হবে না। গত বছর আর্মেনিয়ার সঙ্গে যুদ্ধে কারাবাখ অঞ্চলে ইহুদি ও দায়েশ সন্ত্রাসীদের ওই সীমান্তে জড়ো করেছিল আজারবাইজান।

ইরানের সেনাবাহিনী বলছে, এ অঞ্চলে প্রথমবারের মতো নিজেদের তৈরি দূরপাল্লার ড্রোন এবং অন্যান্য সামরিক সরঞ্জাম পরীক্ষা চালানো হচ্ছে।

এছাড়াও তেহরান জানিয়েছে, তার চিরশত্রু ইসরাইলের সঙ্গে আজারবাইজানের ঘনিষ্ঠ সামরিক সম্পর্ক নিয়ে উদ্বিগ্ন তারা। তেলআবিব আজারি সেনাবাহিনীকে উচ্চ প্রযুক্তির অ্যাসল্ট ড্রোন ও অন্যান্য সরঞ্জাম সরবরাহ করেছে বলে দাবি ইরানের।  

গত বছর কারাবাখ নিয়ে আর্মেনিয়ার সঙ্গে ৪৪ দিনের যুদ্ধে আজারবাইজান এসব সামরিক সরঞ্জাম ব্যবহার করেছে।

সূত্র: তেহরান টাইমস

শেয়ার করুন