২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৫২:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ভবানীপুরে ভোট গণনাকেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-১০-২০২১
ভবানীপুরে ভোট গণনাকেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি


পশ্চিমবঙ্গে ভবানীপুরে উপনির্বাচনের আগে প্রতিটি বুথকেই স্পর্শকাতর ঘোষণা করে কড়া নিরাপত্তায় মুড়ে দিয়েছিল নির্বাচন কমিশন। ভোট গণনা নিয়েও কোনো ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন। আগামীকাল রবিবার গণনাকেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি থাকবে বলে ঘোষণা দিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র।

শনিবার লালবাজারের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভবানীপুর কেন্দ্রে ভোট গণনার সময় যাতে কোনোরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে, এজন্য নির্বাচন কমিশনের নির্দেশ মেনে আগে থেকে পদক্ষেপ নিয়েছে কলকাতা পুলিশ। গণনাকেন্দ্রের বাইরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ফলে গণনাকেন্দ্রের ১০০ মিটারের মধ্যে পাঁচজন বা তার বেশি মানুষের জমায়েত করা যাবে না। পাথর, আগ্নেয়াস্ত্র, আতশবাজি বা অন্য কোনো ধরনের বিস্ফোরক নিয়ে গণনাকেন্দ্রের কাছে ঘোরা ষাবে না। এই নিয়ম ভাঙলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। 

কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, রবিবার ভোর ৫টা থেকে ভোটের ফল প্রকাশ না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

গত ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া ভোট শান্তিপূ্র্ণ ছিল। বিজেপি-র তরফে তৃণমূলের বিরুদ্ধে কিছু অভিযোগ করা হয়। যদিও সেই সব অভিযোগ খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন। ভোট শেষে তৃণমূলের দাবি, বড় ব্যবধানে জিতবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। অন্য দিকে জয়ের দাবি করেছে বিজেপি শিবিরও। এই পরিস্থিতিতে যাতে নির্বিঘ্নে ভোট গণনা হয়, সেজন্য আগে থেকে পদক্ষেপ নিল কলকাতা পুলিশ। 

সূত্র : আনন্দবাজার পত্রিকা
 

শেয়ার করুন