২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:০৮:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নভেম্বরে খুলবে অস্ট্রেলিয়ার সীমান্ত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১০-২০২১
নভেম্বরে খুলবে অস্ট্রেলিয়ার সীমান্ত


নভেম্বরে খুলবে অস্ট্রেলিয়ার সীমান্ত

আন্তর্জাতিক সীমান্ত আগামী নভেম্বর থেকে খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। তবে শুধু টিকা নেওয়া পর্যটকরাই দেশটিতে প্রবেশ করতে পারবেন। 

বিবিসির খবরে বলা হয়েছে, এখন কেবল অস্ট্রেলিয়ার নাগরিক ও বিশেষ ব্যক্তিদের দেশটিতে প্রবেশের অনুমতি আছে। করোনার (কোভিড-১৯) প্রদুর্ভাব নিয়ন্ত্রণে এ সিদ্ধান্ত নিয়েছিল অজি সরকার। কিন্তু এটি নিয়ে বিতর্ক আছে। কারণ, কঠোর বিধিনিষেধের কারণে মানুষজন তাদের পরিবারের সঙ্গেও দেখা করার অনুমতি পাচ্ছে না।

শুক্রবার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন সাংবাদিকদের বলেন, যে রাজ্যগুলোতে টিকা দেওয়ার হার ৮০ শতাংশের ওপরে, সেখানে ভ্রমণের স্বাধীনতা শতভাগ দেওয়া হবে। অস্ট্রেলিয়ানদের স্বাভাবিক জীবন ফিরিয়ে দেওয়ার সময় এসেছে।

এখন কেউ অস্ট্রেলিয়ায় প্রবেশ করলে তাকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হয়। নভেম্বর থেকে টিকা নেওয়া লোকদের কেবল ৭ দিনের কোয়ারেন্টাইন করতে হবে। পরিস্থিতি অনুযায়ী ধীরে ধীরে সেটি আরও কমানো হবে।

অস্ট্রেলিয়ায় করোনায় এখন পর্যন্ত ১,৩০০ এরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। এ ছাড়া করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৭ হাজারেরও বেশি জনের। 
 

শেয়ার করুন