১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:২১:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


২০ মাস পর আমেরিকার সীমান্ত খুলছে আজ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-১১-২০২১
২০ মাস পর আমেরিকার সীমান্ত খুলছে আজ


মহামারি করোনাভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতি হয়ে আমেরিকার। এ ভাইরাস ঠেকাতে ২০ মাস ধরে আন্তর্জাতিক সীমান্ত বন্ধ রেখেছিল দেশটি। স্থানীয় সময় আজ সোমবার সেই সীমান্ত খুলে দেওয়া হচ্ছে।

ফলে টিকার ডোজ সম্পন্নকারী যে কোনো ভ্রমণকারী এখন যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবেন। 

করোনা শুরুর পর সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সীমান্ত বন্ধের সেই নির্দেশনা দিয়েছিলেন। এর প্রভাব পড়েছিল যুক্তরাষ্ট্রের অভিবাসীদের ওপর। ৩০টি দেশের নাগরিক, যাদের মধ্যে যুক্তরাজ্য ও ইউরোপীয় ইউনিয়নভূক্ত দেশের নাগরিকরাও আছেন, তারা বিচ্ছিন্ন হয়ে পড়েন পরিবার ও স্বজনদের কাছ থেকে। স্থবির হয়ে পড়ে যুক্তরাষ্ট্রের পর্যটন খাত।

এয়ারলাইনস কর্তৃপক্ষের প্রত্যাশা, নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় বাড়বে ভ্রমণকারীদের সংখ্যা, যারা পুরোপুরি করোনার টিকা নিয়েছেন এবং নিয়মিত টেস্ট করেন। 

সূত্র : বিবিসি

শেয়ার করুন