২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:৩৯:৩১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দাফনের ৮ মাস পর কবর থেকে লাশ উত্তোলন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৮-০৯-২০২১
দাফনের ৮ মাস পর কবর থেকে লাশ উত্তোলন


দাফনের ৮ মাস পর কবর থেকে ইমরুল ইসলাম শেখ নামে এক ব্যবসায়ীর মৃতদেহ উত্তোলন করেছে মদন থানার পুলিশ। মঙ্গলবার নেত্রকোনার আটপাড়া উপজেলার তেলিগাতী ইউনিয়নের ইকরাটিয়া গ্রামের ওই ব্যবসায়ীর পারিবারিক কবর স্থান থেকে মৃতদেহটি উত্তোলন করা হয়।

মৃত ব্যবসায়ীর ছেলের দায়েরকৃত হত্যা মামলার পরিপ্রেক্ষিতে ময়নাতদন্তের জন্য মৃতদেহটি উত্তোলন করে নেত্রকোনা মর্গে প্রেরণ করা হয়েছে। এসময় আটপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিয়া সুলতানা উপস্থিত ছিলেন।

মৃতের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, মদন উপজেলার জাওলা গ্রামের হাবিবুর, হারেছ মিয়া ও আটপাড়া উপজেলার ইকরাটিয়া গ্রামের ইমরুল ইসলাম শেখ দীর্ঘদিন ধরে এলাকায় বালু উত্তোলনের ব্যবসা করে আসছিলেন। প্রতিদিনের মতো ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি সকালে বালু উত্তোলনের জন্য মদন উপজেলার জাওলা মরা নদীর পাড়ে যান ইমরুল ইসলাম শেখ। সেখানে তুচ্ছ ঘটনা নিয়ে তর্কবির্তকের এক পর্যায়ে ইমরুল ও তার ব্যবসায়ী সঙ্গী জাওলা গ্রামের শামছু মিয়ার ছেলে আল আমিন, হারেছসহ ৪/৫ জনের মধ্যে হাতাহাতি হয়।

ওই দিন ইমরুল ইসলাম তার নিজ বাড়ির সামনে এসে মারা গেলে স্বাভাবিক মৃত্যু বলে মৃতদেহটি ইকরাটিয়া গ্রামে দাফন করা হয়েছিল। কিন্তু ঘটনার ৭ মাস পর (১৪ আগস্ট) জাওলা বাজারের চায়ের দোকানে ইমরুল ইসলামকে হত্যা করা হয়েছে বলে সমালোচনার সৃষ্টি হয়।

পরে নিহতের ছেলে মাইনুল ইসলাম মান্না বাদী হয়ে জাওলা গ্রামের শামছু মিয়ার ছেলে আলামিনসহ পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৪/৫ জনকে আসামি করে আদালতে একটি মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশে ১২ সেপ্টেম্বর মদন থানায় একটি হত্যা মামলা রজু করা হয়। এই হত্যা মামলার পরিপ্রেক্ষিতে ব্যবসায়ী ইমরুল ইসলামের মৃতদেহের ময়নাতদন্তের জন্য মঙ্গলবার উত্তোলন করে পুলিশ।

এ ব্যাপারে মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফেরদৌস আলম বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মৃতদেহটি কবর থেকে উত্তোলন করা হয়। পরে মরদেহটি ময়নাতদন্তের জন্য নেত্রকোনা মর্গে প্রেরণ করা হয়েছে। মামলাটি তদন্তাধীন অবস্থায় আছে। তদন্ত শেষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন