২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৩০:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইউরোপে শিশুদের জন্য মডার্নার টিকা অনুমোদন
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৪-০৭-২০২১
ইউরোপে শিশুদের জন্য মডার্নার টিকা অনুমোদন ১২ থেকে ১৭ বছর বয়সীদের জন্য টিকাটির অনুমোদন দিয়েছে ইউরোপিয়ান মেডিসিনস এজেন্সি।


মডার্নার তৈরি করোনাভাইরাসের টিকা নিতে পারবে ইউরোপের শিশু-কিশোররা। ১২ থেকে ১৭ বছর বয়সীদের জন্য টিকাটির অনুমোদন দিয়েছে ইউরোপিয়ান মেডিসিনস এজেন্সি।
 
দ্বিতীয় টিকা হিসেবে শিশু-কিশোরদের জন্য ইউরোপীয় ইউনিয়নের মেডিসিন কর্তৃপক্ষের অনুমোদন পেল মডার্না। এর আগে গত মে মাসে ফাইজার-বায়োএনটেকের টিকা শিশুদের জন্য অনুমোদন দেয় কর্তৃপক্ষ।
 
ইউরোপিয়ান মেডিসিনস এজেন্সি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের তৈরি মডার্নার দুই ডোজের টিকাটি চার সপ্তাহের ব্যবধানে নেওয়া যাবে।
 
মে মাসের শুরুতে মডার্নার টিকাটি জরুরি প্রয়োজনে ব্যবহারের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) অনুমোদন পায়। টিকাটি করোনাভাইরাসের বিরুদ্ধে মানবদেহে ৯৪ দশমিক ১০ ভাগ প্রতিরোধী ক্ষমতা গড়ে তুলতে সক্ষম।
 
যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ বিষয়ক সরকারী নিয়ন্ত্রক সংস্থা ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) গত বছর ১৮ ডিসেম্বর জরুরি প্রয়োজনে ব্যবহারে মডার্নার করোনা টিকার অনুমোদন দিয়েছিল। তারপর গত ৬ জানুয়ারি ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) শাখা সংস্থা ইউরোপিয়ান মেডিসিন এজেন্সি (ইএমএ) ইউরোপের দেশগুলোকে এই টিকা ব্যবহারের অনুমতি দেয়।

শেয়ার করুন