২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:২৫:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আমেরিকান ফুটবলে ‘বড় তারকা’ সিলেটের জাকের রহমান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২১
আমেরিকান ফুটবলে ‘বড় তারকা’ সিলেটের জাকের রহমান জাকের রহমান


কর্মের তাগিদে দেশ ছেড়েছিলেন ২০১৭ সালে। কিন্তু ছাড়তে পারেননি ফুটবলের নেশা। পৃথিবীর সবচেয়ে ক্ষমতাধর দেশে গিয়েও চালিয়ে যাচ্ছেন নিজের ফুটবল চর্চা। তিনি বাংলাদেশের সিলেট অঞ্চলের জাকের রহমান।

আমেরিকার নিউওয়ার্কের দল ব্রনক্স ইউনাইটেডের হয়ে নিজেকে চিনিয়েছেন অন্যভাবে। রিয়াল মাদ্রিদের ক্যাসেমিরোকে অনুসরণে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করছেন একজন ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে। ২০১৭ সাল থেকে নিউওয়ার্কের এই দলটির হয়ে এখন পর্যন্ত ৬০টির ওপর ম্যাচ খেলেছেন জাকের।

আমেরিকা অঞ্চলের মধ্যে বাংলাদেশিদের আয়োজিত টুর্নামেন্ট ‘বাংলাদেশ ক্রীড়া পরিষদ আমেরিকা’ তে তার দল লিগ শিরোপা জয় করে। এই টুর্নামেন্টে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে তাক লাগিয়ে দিছেন সিলেটের জাকের। এ ছাড়া নিউজার্সির সবচেয়ে বড় টুর্নামেন্টে বুলেট এফসির হয়ে একজন ডিফেন্সিভ মিডফিল্ডার হয়েও ১২ ম্যাচে ৫ গোল করে সর্বোচ্চ গোলদাত হয়েছিলেন।

২৪ বছর বয়সী জাকের রহমানের ইচ্ছা বাংলাদেশের জার্সি গায়ে চাপানোর। তিনি বলেন, ‌‌‘আমি আমেরিকায় নিয়মিত ফুটবল খেলে থাকি। এখানে বড় বড় টুর্নামেন্ট আয়োজিত হয়, যা অনেক প্রতিযোগিতামূলক। আমি দেশের ঘরোয়া ফুটবলে নিজেকে প্রমাণ করে, বাংলাদেশের জার্সিতে খেলতে চাই।’

শেয়ার করুন