২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:১৯:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মুদিদোকান দিয়ে সংসার চালাচ্ছেন সেই রাসেল
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১০-২০২১
মুদিদোকান দিয়ে সংসার চালাচ্ছেন সেই রাসেল


ছিলেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের গাড়ির চালক। সেই গাড়ি চালনা অবস্থায় তর্ক হয় গ্রিন লাইন পরিবহনের বাসের চালকের সঙ্গে। মেয়র হানিফ ফ্লাইওভারে ঐ তর্ক চলাকালে গ্রিন লাইনের চালক গাড়ি তুলে দেন রাসেলের পায়ের ওপর।

বিচ্ছিন্ন হয় তার বাম পা। পরে হাইকোর্টের নির্দেশে গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষ ক্ষতিপূরণ বাবদ ৩৩ লাখ ৪০ হাজার টাকা দেন। যার মধ্যে ৩ লাখ ৪০ হাজার টাকা ছিল চিকিত্সা বাবদ। করোনাকালে সংসার চালাতে তিনি ইতিমধ্যে গাইবান্ধার পলাশবাড়ীতে দিয়েছেন মুদি দোকান। যার বয়স চার মাস। সেই মুদি দোকানের আয় দিয়েই চলছে তার সংসার।

এ প্রসঙ্গে রাসেল সরকার ইত্তেফাককে বলেন, ৩০ লাখ টাকার মধ্যে ২০ লাখ টাকা ফিক্সড ডিপোজিট (এফডিআর) করে রেখেছি। আর বাকি টাকার মধ্যে একটি মুদি দোকান দিয়েছি। তিনি বলেন, করোনার মধ্যে ঘরেই বসে ছিলাম। পরে চিন্তা করলাম সংসার কীভাবে চলবে। এরপরই দোকান দেই। এছাড়া আমার স্ত্রী বাসায় টেইলরিংয়ের কাজ করছেন। সেখান থেকে কিছু আয় হচ্ছে। সব মিলিয়ে আল্লাহর রহমতে ভালোই আছি।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে গ্রিন লাইন পরিবহনের বাসের চালকের খামখেয়ালিপনায় পা হারান রাসেল। সেই ঘটনায় কৃষক লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি হাইকোর্টে রিট করেন। ঐ রিটের রায়ে হাইকোর্ট রাসেলকে ৫০ লাখ টাকা দেওয়ার জন্য গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষকে নির্দেশ দেয়। পরবর্তীকালে আইনজীবীর মধ্যস্থতায় ৩০ লাখ টাকা রাসেলকে দেওয়া হয়।

রাসেলের আইনজীবী খোন্দকার শামসুল হক রেজা জানান, আমরা মোট ৩০ লাখ টাকা ক্ষতিপূরণ পেয়েছি। আর চিকিত্সাবাবদ ৩ লাখ ৪০ হাজার টাকা। যেহেতু এ অর্থ আদালতের আদেশ অনুসারে পেয়েছি, তাই এটি আদালতে প্রতিবেদন দাখিল করা হবে।

শেয়ার করুন