১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:০৪:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মনোনয়ন বাণিজ্য ; জেলা আওয়ামী লীগের সম্পাদকের বিরুদ্ধে এমপির সংবাদ সম্মেলন নড়াইল প্রতিনিধি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-১০-২০২১
মনোনয়ন বাণিজ্য ; জেলা আওয়ামী লীগের সম্পাদকের বিরুদ্ধে এমপির সংবাদ সম্মেলন নড়াইল প্রতিনিধি এ কে সাংবাদিক আনোয়ার


নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুসহ তিন নেতার বিরুদ্ধে মনোনয়ন বাণিজ্য ও বিভিন্ন অনিয়মের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন নড়াইল-১ আসনে সংসদ সদস্য কবিরুল হক মুক্তি। আজ রবিবার দুপুরে কালিয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে তিনি এই সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে সংসদ সদস্য কবিরুল হক মুক্তি অভিযোগ করে বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হারুন অর রশিদ ও সাধারণ সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ- এই তিনজন মিলে বিভিন্ন ইউনিয়ন পরিষদে দলীয় প্রার্থীদের কাছ থেকে মনোনয়ন বাণিজ্য করেছেন।  

ইউনিয়নগুলোতে প্রকৃত নেতাকর্মীদের দলীয় মনোনয়ন না দিয়ে অর্থের বিনিময়ে বিএনপি-জামায়াতের লোকদের মনোনয়নের জন্য কেন্দ্রে তালিকা পাঠানো হচ্ছে। গত শনিবার বিকালে কালিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় হট্টগোল প্রসঙ্গে কবিরুল হক মুক্তি বলেন, দলের সদস্য হিসেবে আমি মিটিংয়ে যাই। সেখানে গিয়ে দেখি, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী হিসেবে যারা আওয়ামী লীগ নেতা কৃষ্ণপদ ঘোষকে মোটা অংকের টাকা দিয়েও মূল্যায়ন (প্রার্থী হিসেবে) পাচ্ছেন না, তারাই ক্ষিপ্ত হয়ে ওই বর্ধিত সভা পণ্ড করে দিয়েছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু বর্ধিত সভায় ফাঁকা গুলিবর্ষণের অভিযোগ করলেও কবিরুল হক মুক্তি বলেন, এ ধরণের কোনো ঘটনাই ঘটেনি। বিষয়টি প্রশাসনসহ নেতাকর্মীরা অবগত আছেন। 

এমপি মুক্তি আরও বলেন, নিজাম উদ্দিন খান নিলুকে আমি রাজনৈতিক প্রতিপক্ষ বা প্রতিদ্বন্দ্বী মনে করি না। বরং তার কারণেই নড়াইল জেলা আওয়ামী লীগে বিভক্ত শুরু হয়েছে। তিনি (নিলু) আওয়ামী লীগের সুযোগ-সুবিধা নিলেও দুঃসময়ে কখনোই মাঠে ছিলেন না। এছাড়া অপরের জমি দখল করে নিজের বাড়ি গড়ে তুলেছেন। শিক্ষা সনদও জাল করেছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোল্যা এমদাদুল ইসলাম, কালিয়া পৌরসভার সাবেক তিন মেয়র এমদাদুল হক টুলু, একরামুল হক টুকু ও ফকির মুশফিকুর রহমান লিটন, কালিয়া উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ইব্রাহিম শেখ, কালিয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক খান রবিউল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আশিষ কুমার ভট্টাচার্যসহ দলীয় নেতাকর্মীরা।

শেয়ার করুন