২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:১৩:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


২০ ফেরিতে স্বস্তি ফিরেছে দৌলতদিয়া ফেরিঘাটে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-০৯-২০২১
২০ ফেরিতে স্বস্তি ফিরেছে দৌলতদিয়া ফেরিঘাটে


স্বস্তি ফিরেছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিতি রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। ফেরির সংখ্যা বাড়ানো, পদ্মার পানি ক্রমাগত হ্রাস পাওয়া এবং স্রোতের গতিবেগ কমে আসার কারণে স্বস্তি ফিরেছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া প্রান্তে।

শুক্রবার সকালে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় গিয়ে যাত্রী ও চালক সহ ফেরিঘাট কর্তৃপক্ষের সাথে কথা বলে এসব তথ্য পাওয়া গেছে। ঘাটে পর্যাপ্ত ফেরি থাকার কারণে দেশের বিভিন্ন স্থান থেকে আসা দূরপাল্লার বাসযাত্রীদের নদী পার হতে অপেক্ষা করতে হচ্ছে না। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী যানবাহন পারাপারের কারণে ট্রাকচালকদের মধ্যে স্বস্তি ফিরেছে। এর আগে গত দেড় মাস ধরে পদ্মা নদীতে তীব্র স্রোত ও ফেরি সংকট থাকায় ভোগান্তি চরমে ছিলো বলে জানায় যাত্রী ও চালকেরা।

সাতক্ষীরা থেকে ছেড়ে আসা বাসচালক মো. রেজাউল করিম বলেন, দৌলতদিয়া ফেরিঘাটে স্বস্তি ফিরেছে। এখন আর বাসগুলোকে ঘণ্টার পর ঘণ্টা ফেরিপারের জন্য অপেক্ষা করতে হয় না। সিরিয়ালে গাড়িগুলো ফেরিতে ওঠে যাচ্ছে। তিনি বলেন ফেরির সংখ্যা যেন এই নৌরুট থেকে হ্রাস করা না হয়।

ট্রাক চালক দীপঙ্কর বিশ্বাস বলেন, তীব্র স্রোত এবং ফেরির সংখ্যা কম থাকার কারণে প্রায় দুই মাস আমাদের চরম ভোগান্তি হয়েছে। বর্তমানে ফেরি বাড়ানো হয়ে বলে ভোগান্তি কম। তবে অগ্রাধিকার ভিত্তিতে বাস পার করার কারণে আমাদের কিছু সময় ফেরিপারের অপেক্ষায় থাকতে হচ্ছে। তিনি বলেন ঘাট এলাকায় ২-৩ ঘণ্টা অপেক্ষা করা কোন ব্যাপার নয়।

দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. জামাল হোসেন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ২০টি ফেরি চলাচল করছে। ফেরিগুলোর মধ্যে ১২টি রো-রো ফেরি রয়েছে। বাকি ৮টি ইউটিলিটি ফেরি। বড় ফেরির সংখ্যা বেশি থাকার কারণে এই রুটে ভোগান্তি কমেছে।

রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, গত দেড় মাস ধরে জেলা পুলিশ সদস্যরা ঢাকা-খুলনা মহাসড়ক এবং রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ী অংশ সচল রাখতে দায়িত্ব পালন করেছেন। অন্য নৌরুটের যানবাহনের চাপ থাকায় যানবাহনের সংখ্যা ছিলো কয়েকগুণ বেশি। সেই তুলনায় ফেরি ছিলো অপ্রতুল। ২০টি ফেরি চলাচল করলে সব সময় স্বস্তির মধ্যেই যাত্রী ও চালকেরা নৌরুট পার হতে পারবে। তবে শৃঙ্খলার সাথে যানবাহন পারাপার করায় জেলা পুলিশের ট্রাফিক সদস্যের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে জেলা পুলিশের এই কর্ণধার।

শেয়ার করুন