২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৫:৩৯:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কাপ্তাই হ্রদে কচুরিপানায় আটকে পড়া ৮ পর্যটককে উদ্ধার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-০৯-২০২১
কাপ্তাই হ্রদে কচুরিপানায় আটকে পড়া ৮ পর্যটককে উদ্ধার


রাঙামাটির কাপ্তাই হ্রদে কচুরিপানায় আটকে পড়া ৮ পর্যটককে উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে ৯৯৯ ফোন পেয়ে বরকল উপজেলার শুভলং ইউনিয়নের কাপ্তাই হ্রদ থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃত পর্যটকরা চট্টগ্রামের সীতাকুণ্ডের বাসিন্দা। বুধবার সকালে পর্যটকরা নিরাপদে তাদের বাড়িতে ফিরে যায়।

পুলিশ সূত্রে জানা যায়, চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে ৮ জন পর্যটক রাঙামাটিতে ঘুরতে আসে। সকালে প্রকৃতির টানে রাঙামাটির কাপ্তাই হ্রদে নৌ-ভ্রমণে যায় ওই পর্যটকরা। হ্রদ পাড়ি দিয়ে পৌঁছায় শহর থেকে প্রায় ৩৫ কিলোমিটার দূরে শুভলং ঝর্ণায়। ঝর্ণায় ঘুরে বাড়ি ফেরার পথে হ্রদের মাঝখানে বিশাল কচুরিপানায় আটকে পড়ে পর্যটকবাহী বোর্ডটি। সারা বিকাল চেষ্ট চালিয়ে কচুরিপানা থেকে বের করতে পারেনি কান্ট্রি বোর্ড (ইঞ্জিন চালিত বোর্ড)। রাত গভীর হলে আতঙ্কিত হয়ে ফোন করে পুলিশের জাতীয় সেবা ৯৯৯ নাম্বারে।  ঘটনার খবর জানতে পেরে রাঙামাটি পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেনের নির্দেশনায় ঘটনা দ্রুত রওনা দেয় পুলিশ সদস্যরা। পুলিশ হ্রদে সাঁতার কেটে ওই পর্যটকদের উদ্ধার করে নিয়ে আসে।

এ ব্যাপারে চট্টগ্রামের সীতাকুণ্ড আসা পর্যটক এস এম রিয়াদ জিলানী বলেন, আমরা আট জন ছিলাম। বোর্ড আটকে যাওয়ার পর অপরিচিত এলাকায় অন্ধকারের কারণে কিছুটা ভয় পেছি। তাই ৯৯৯-এ ফোন করেছি। আশা ছিল, প্রশাসন অবশ্যই আমাদের সাহায্য করবে। ফোনের কয়েক ঘণ্টার মধ্যে পুলিশ এসে হাজির। অনেক কষ্ট করে আমাদের উদ্ধার করে নিয়ে আসে। রাতে থাকার ব্যবস্থাও করে।

রাঙামাটি জেলা পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন জানান, রাঙামাটিবাসীর নিরাপত্তার পাশাপাশি পুলিশ দূর-দুরান্ত থেকে আগত পর্যটকদেরও নিরাপত্তায় নিয়োজিত পুলিশ। বুধবার সকালে পর্যটকরা নিরাপদে তাদের বাড়িতে ফিরে গেছে। বাংলাদেশ পুলিশ জাতীয় জরুরি সেবা ৯৯৯ -এ কল করে যে কোনো সমস্যা জানালে পুলিশ সদস্যরা সহায়তার জন্য পৌঁছে যাবে।

শেয়ার করুন