২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:০৭:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


জায়গা নিয়ে বিরোধের জেরে অগ্নিসংযোগের অভিযোগ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২১
জায়গা নিয়ে বিরোধের জেরে অগ্নিসংযোগের অভিযোগ


হবিগঞ্জের বাহুবলের পূর্বরূপ শংকর গ্রামের জায়গা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের বাড়িঘরে ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের পূর্বরূপ শংকর গ্রামের আব্দুস ছাত্তারের ছেলে আশিকুর রহমানের সাথে একই গ্রামের শামছুল হকের ছেলে সেলিম মিয়া, কাছুম আলীর ছেলে জুনাব আলী, ছালেক মিয়া গংদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ বিরোধের কেন্দ্র উভয় পক্ষের মধ্যে মামলা মোকাদ্দমা চলে আসছিল।

শনিবার রাত আড়াইটার দিকে বাহুবল থানায় পুলিশের কাছে সংবাদ দেওয়া হয়। পূর্বরূপ শংকর গ্রামের আশিকুর রহমানের বাড়িতে প্রতিপক্ষের লোকজন অগ্নিসংযোগ করেছে। খবর পেয়ে বাহুবল থানার এসআই এখলাছুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ও সায়েস্তাগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ ব্যাপারে বাহুবল থানার এসআই এখলাছুর রহমান জানান, অগ্নিসংযোগকৃত বাড়ির মালিক আশিকুর আমাদেরকে বলেছেন, তার বাড়িতে প্রতিপক্ষ সেলিম মিয়া গংরা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে। তাদের মধ্যে জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে পূর্ব শক্রতা চলছিল। থানায় লিখিত অভিযোগ দিলে বিষয়টি তদন্ত করে দেখবে।

এ ব্যাপারে আশিকুর রহমান জানান, সেলিম মিয়া, জুনাব আলী, ছালেক মিয়া গংদের সাথে দীর্ঘদিন ধরে আমাদের জায়গা নিয়ে বিরোধ চলছিল। এ বিরোধের জের ধরে তারা আমাদের বাড়িতে আসা-যাওয়ার রাস্তাটি গত ১৪ আগস্ট জোরপূর্বক বন্ধ করে দেয়। পরবর্তীতে আমরা আদালতে মামলা দায়ের করলে আদালত ১৪৪ ধারা জারি করেন। কিন্তু সেলিম মিয়া গং ১৪৪ ধারা ভঙ্গ করে আমাদের উপর নির্যাতন করে যাচ্ছে। শনিবার রাত আড়াইটার দিকে আমাদের ঘুমে থাকা অবস্থা বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর শুরু করে এবং আগুন লাগিয়ে দেয়। আমরা ঘুম থেকে উঠে বাড়িঘর ও আগুন দৃশ্য দেখে চিৎকার করলে সেলিম মিয়া তার লোকজন নিয়ে বাড়ি থেকে পালিয়ে যায়।

পরে এ বিষয়টি বাহুবল থানা পুলিশ ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসকে অবগত করলে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তিনি দাবি করেন, অগ্নিকাণ্ডে তাদের বাড়িঘর পুড়ে আড়াই থেকে ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শেয়ার করুন