২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:০০:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


প্যান্ডোরা পেপারস : অভিযুক্ত পাকিস্তানিদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ ইমরান খানের
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২১
প্যান্ডোরা পেপারস : অভিযুক্ত পাকিস্তানিদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ ইমরান খানের


প্যান্ডোরা পেপারস’-এ ৭০০ এর বেশি পাকিস্তানি নাগরিকের নাম রয়েছে। এর দুই প্রধানমন্ত্রী ইমরান খানের মন্ত্রিসভার দুই সদস্যও রয়েছেন। তারা হলেন দেশটির অর্থমন্ত্রী শওকত তারিন ও পানি সম্পদ মন্ত্রী চৌধুরী মুনিস এলাহী। তালিকায় সরকারি ও বিরোধী দলের রাজনীতিবিদ, ব্যবসায়ী, মিডিয়া মোঘল ও সামরিক কর্মকর্তা এবং তাদের পরিবারের সদস্যদেরও নাম রয়েছে।

তালিকায় প্রকাশের পরপরই সংশ্লিষ্টদের বিষয়ে যথাযথ তদন্তের ঘোষণা দিয়েছেন ইমরান খান। তিনি বিশ্বের অন্য রাষ্ট্রগুলোকেও এ বিষয়ে গুরুত্ব দেওয়ার আহ্বান জানান।

পাকিস্তানি সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, সবাইকে জিজ্ঞাসাবাদ করা হবে। লেনদেনে দুর্নীতি পাওয়া গেলে আইনি পদক্ষেপ নেওয়া হবে। তদন্তে পাওয়া তথ্য প্রকাশ করা হবে।

তালিকায় আরও যেসব রাজনীতিবিদের নাম আছে তারা বলেন সাবেক প্রাদেশিক মন্ত্রী ও সিনেটর ফয়সল বাওদা, ইমরানের সাবেক উপদেষ্টার ছেলে ওয়াকার মাসুদ খান ও আব্দুল্লাহ মাসুদ খানম, শিল্পী ও উৎপাদন মন্ত্রী খসরু বখতিয়ারের পরিবার, পিটিআই নেতা আব্দুল আলিম খান, পিপিপির শারজিল মেমোন, পিএমএল নওয়াজ এর ইশাক দারের ছেলে আলি দার, পিটিআইয়ের দাতা আরিফ নাকভি ও তারিখ শফি, পিএমএল কিউ এর প্রধান চৌধুরী পারভেজ এলাহীর স্ত্রী, সাবেক এফবিআর চেয়ারম্যান ও অর্থ সচিব সালমান সিদ্দিকের ছেলে ইয়াবার সালমান।

সূত্র : ডন

শেয়ার করুন