২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:২৮:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আমলাতন্ত্র এখন আমলা লীগ হয়ে গেছে : মির্জা ফখরুল
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-০৯-২০২১
আমলাতন্ত্র এখন আমলা লীগ হয়ে গেছে : মির্জা ফখরুল


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমলাতন্ত্র এখন আমলা লীগ হয়ে গেছে। আমি অনেক আগেই বলেছি আওয়ামী লীগ এখন আর আওয়ামী লীগ নেই। রাজনৈতিকভাবে আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে। আমলারা আওয়ামী লীগকে সরকারের থেকে বিচ্ছিন্ন করে ফেলেছে। রাজনৈতিক কোনো দৃষ্টিভঙ্গি আওয়ামী লীগের নেই। ক্ষমতায় টিকে থাকার জন্য তারা এখন আমলাতন্ত্রকে ব্যবহার করছে।  

বুধবার ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়ায় হাওলাদার কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি আয়োজিত এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব আরও বলেন, বিচার বিভাগ থেকে শুরু করে পুলিশ, প্রশাসন, নির্বাচন কমিশন সবকিছু তারা (আওয়ামী লীগ) দলীয় দৃষ্টিকোণ থেকে নিয়ন্ত্রণ করেছে এবং এরা তাদের নিজের অস্তিত্বের স্বার্থে তথাকথিত নির্বাচন-নির্বাচন খেলা করে গণতন্ত্রের একটা মুখোশ দিয়ে জনগণের সমস্ত অধিকারগুলোকে কেড়ে নিয়েছে।  

তিনি আরও বলেন, আজকের যে সংকট সেটা শুধু বিএনপির সংকট নয়। এটা গোটা জাতির সংকট। দেশ স্বাধীন করা হয়েছে একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য। সেই গণতন্ত্র আজ ধ্বংস হয়ে গিয়েছে। মানুষের মৌলিক অধিকারগুলো এই সরকার হরণ করে নিয়েছে। প্রতিটি ক্ষেত্রে  
যে দুর্নীতি হচ্ছে তার কোনো জবাবদিহিতা নেই। এই সরকারের কাউকে জবাবদিহি করতে হয় না। কারণ বাংলাদেশের যে সংসদ সেখানে এই আওয়ামী লীগ সরকারের লোক ছাড়া কেউ নেই।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, সহ-সভাপতি আল মামুন আলম, যুগ্ম-সাধারণ সম্পাদক পয়গাম আলী, আনসারুল হক, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ জেলা বিএনপির বিভিন্ন নেতৃবৃন্দ।

শেয়ার করুন