২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:১০:১৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


অপহরণ, হত্যা ও গুম মামলার কথিত মৃত ব্যাক্তিকে ২০ মাস পর উদ্ধার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২২-০৮-২০২১
অপহরণ, হত্যা ও গুম মামলার কথিত মৃত ব্যাক্তিকে ২০ মাস পর উদ্ধার ওয়াসিম জাহান ওরফে তৌহিদ ও পিবিআইয়ের সংবাদ সম্মেলন।


গাইবান্ধায় অপহরণের পর হত্যা ও গুম মামলার কথিত মৃত ব্যাক্তি ওয়াসিম জাহান ওরফে তৌহিদ (২৮) কে ২০ মাস পর জীবিত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

শনিবার (২১ আগস্ট) বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে গাইবান্ধা পিবিআইয়ের পুলিশ সুপার এ আর এম আলিফ এই তথ্য জানান।

পিবিআই এর নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার জানান, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার রামজীবন ইউনিয়নের ডোমেরহাট সূবর্ণদহ গ্রামের জাহিদুল ইসলাম। তার মেয়ে মোছা: জান্নাতি বেগমের সাথে পার্শ্ববর্তী নিজপাড়া গ্রামের দারাজ আলীর ছেলে ওয়াসিম জাহান ওরফে তৌহিদের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এক পর্যায়ে জান্নাতি গর্ভবতী হয়। তখন বিগত ২০১৮ সালের ২৭ মে স্থানীয় এক শালিস বৈঠকের সিদ্ধান্তে জান্নাতিকে বিয়ে করতে বাধ্য হয় তৌহিদ। বিয়ের পর তাদের ঘরে একটি কন্যা সন্তান জন্ম নেয়। এর এক পর্যায়ে ওয়াসিম জাহান দুই লাখ টাকা যৌতুক দাবি করেন। কিন্তু জান্নাতির পিতা যৌতুক দিতে অস্বীকার করে। এতে ক্ষিপ্ত হয়ে জান্নাতিকে বাবার বাড়ি পাঠিয়ে দেন ওয়াসিম।

এই ঘটনায় জান্নতি বেগম বাদী হয়ে ২০১৯ সালে গাইবান্ধাস্থ সুন্দরগঞ্জ পারিবারিক জজ আদালতে মামলা করেন। ওয়াসিম স্ত্রীর দায়ের করা যৌতুক ও ভরণপোষণ মামলা থেকে বাঁচতে একই বছরের ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহের দিকে আত্মগোপন করেন। এরপর তার বড়ভাই মানজুমুল হুদা বাদী হয়ে একই বছরের ৮ ডিসেম্বর ওয়াসিমকে অপহরণ করে হত্যা ও গুমের অভিযোগ এনে ওয়াসিমের স্ত্রী জান্নাতি ও তার পরিবারের সাতজনের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন। গাইবান্ধাস্থ সুন্দরগঞ্জ আমলী আদালতের বিচারক মামলাটি ২০২০ সালের ৩০ জানুয়ারি তদন্তভার পিবিআইকে প্রদান করে।গাইবান্ধায় অপহরণের পর হত্যা ও গুম মামলার কথিত মৃত ব্যাক্তি ওয়াসিম জাহান ওরফে তৌহিদ (২৮) কে ২০ মাস পর জীবিত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

শনিবার (২১ আগস্ট) বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে গাইবান্ধা পিবিআইয়ের পুলিশ সুপার এ আর এম আলিফ এই তথ্য জানান। পিবিআই এর নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার জানান, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার রামজীবন ইউনিয়নের ডোমেরহাট সূবর্ণদহ গ্রামের জাহিদুল ইসলাম। তার মেয়ে মোছা: জান্নাতি বেগমের সাথে পার্শ্ববর্তী নিজপাড়া গ্রামের দারাজ আলীর ছেলে ওয়াসিম জাহান ওরফে তৌহিদের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এক পর্যায়ে জান্নাতি গর্ভবতী হয়। তখন বিগত ২০১৮ সালের ২৭ মে স্থানীয় এক শালিস বৈঠকের সিদ্ধান্তে জান্নাতিকে বিয়ে করতে বাধ্য হয় তৌহিদ। বিয়ের পর তাদের ঘরে একটি কন্যা সন্তান জন্ম নেয়। এর এক পর্যায়ে ওয়াসিম জাহান দুই লাখ টাকা যৌতুক দাবি করেন। কিন্তু জান্নাতির পিতা যৌতুক দিতে অস্বীকার করে। এতে ক্ষিপ্ত হয়ে জান্নাতিকে বাবার বাড়ি পাঠিয়ে দেন ওয়াসিম।

এই ঘটনায় জান্নতি বেগম বাদী হয়ে ২০১৯ সালে গাইবান্ধাস্থ সুন্দরগঞ্জ পারিবারিক জজ আদালতে মামলা করেন। ওয়াসিম স্ত্রীর দায়ের করা যৌতুক ও ভরণপোষণ মামলা থেকে বাঁচতে একই বছরের ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহের দিকে আত্মগোপন করেন। এরপর তার বড়ভাই মানজুমুল হুদা বাদী হয়ে একই বছরের ৮ ডিসেম্বর ওয়াসিমকে অপহরণ করে হত্যা ও গুমের অভিযোগ এনে ওয়াসিমের স্ত্রী জান্নাতি ও তার পরিবারের সাতজনের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন। গাইবান্ধাস্থ সুন্দরগঞ্জ আমলী আদালতের বিচারক মামলাটি ২০২০ সালের ৩০ জানুয়ারি তদন্তভার পিবিআইকে প্রদান করে। পুলিশ সুপার আরও বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা গাইবান্ধা পিবিআই’র পুলিশ পরিদর্শক আব্দুর রাজ্জাক দীর্ঘ তদন্ত শেষে গত বৃহস্পতিবার (১৯ আগস্ট) গাজীপুর জেলার মোগরখাল এলাকায় এক অভিযান চালায়। অভিযানে ওই এলাকার ‘টিএনজেএড’ নামের একটি পোষাক কারখানা থেকে কথিত মৃত ওয়াসিমকে জীবিত অবস্থায় উদ্ধার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা গাইবান্ধা পিবিআই’র পুলিশ পরিদর্শক আব্দুর রাজ্জাক জানান, শনিবার বিকেলে ওয়াসিমকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। তিনি আরও জানান, কথিত মৃত ওয়াসিম দীর্ঘদিন থেকে দেশের বিভিন্ন পোশাক কারখানায় চাকরি করে আসছিলেন।

শেয়ার করুন