জয়পুরহাটে ভেজাল আইসক্রিম কারখানার চার মালিকের জরিমানা


সিনিয়র রিপোর্টার মোঃ আনোয়ার শিকদার , আপডেট করা হয়েছে : 07-09-2021

জয়পুরহাটে ভেজাল আইসক্রিম কারখানার চার মালিকের জরিমানা

জয়পুরহাটে চারটি ভেজাল আইসক্রিম কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব ৫) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। জয়পুরহাট পৌর শহরের বিভিন্ন এলাকায় আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। 

এ সময় বিপুল পরিমাণ ভেজাল আইসক্রিম ধ্বংস এবং অস্বাস্থ্যকর পরিবেশ, মেয়াদ উত্তীর্ণ কাঁচামাল ও রং ব্যবহারের দায়ে চার কারখানার মালিককে ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোনাববর হোসেন। 

র‌্যাব-৫ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার তৌকির জানান, দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর পরিবেশে চারটি আইসক্রিম কারখানায় ক্ষতিকর রং, স্যাকারিন, অ্যারারুট ও বার্লি মিশিয়ে আইসক্রিম তৈরি করে আসছিলেন কারখানার মালিকরা। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। 

জয়পুরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোনাববর হোসেন জানান, এসব আইসক্রিম খেয়ে শিশু থেকে বয়োজ্যেষ্ঠরা শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়তে পারেন। আর গরমের সময় আইসক্রিমের চাহিদা বেশি থাকায় ছোট-ছোট কারাখানায় উৎপাদিত আইসক্রিমের চাহিদাও বেশি থাকে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা