০৯ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৪:১১:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পানশির দখলের তালেবানি দাবি প্রত্যাখ্যান বিরোধীদের
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-০৯-২০২১
পানশির দখলের তালেবানি দাবি প্রত্যাখ্যান বিরোধীদের


গত ১৫ আগস্ট রাজধানী কাবুল দখলের মাধ্যমে আফগানিস্তানের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে তালেবান। এর মধ্য দিয়ে দেশটিতে ২০ বছরের মার্কিন দখলদারিত্বের অবসান ঘটে।

তালেবান পুরো দেশ দখল করে নিলেও পানশির প্রদেশে প্রতিরোধের ঘোষণা দেয় মাসুদ বাহিনী। এরপর সেখানে হামলা চালায় তালেবান। শুরু হয় তীব্র লড়াই।

এক পর্যায়ে শুক্রবার পানশির দখল করার দাবি জানান তালেবানের এক কমান্ডার।

তালেবানের ওই কমান্ডার বলেন, “আল্লার আশীর্বাদে এখন গোটা আফগানিস্তান আমাদের দখলে। বিদ্রোহীদের দমন করে পানশির এখন আমাদের কবজায়।”  খবর রয়টার্স ও বিবিসির।

তালেবানের আরও দাবি, পানশির ছেড়ে পালিয়েছেন আহমেদ মাসুদ ও আমরুল্লা সালেহ। তাজিকিস্তানে আশ্রয় নিয়েছেন তারা।

শুক্রবার পানশির ‘দখল করার’ আনন্দে রাজধানী কাবুলে প্রচুর ফাঁকা গুলি ছুঁড়ে আনন্দ করতে দেখা যায় তালেবান সদস্যদের। কোথাও আকাশ ভরে ওঠে আতশবাজির আলোয়। সোশ্যাল মিডিয়ায়ও পানশির পতনের খবর ভাইরাল হয়।

তবে বিদ্রোহীরা তালেবানের এই দাবি উড়িয়ে দিয়েছেন। আমরুল্লাহ সালেহ পাল্টা দাবি করেছেন, পানশিরে প্রচণ্ড লড়াই চলছে। তবে এখনও এখানে থাবা বসাতে পারেনি তালেবান।”

শেয়ার করুন