২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:২৭:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


হেঁটে রাজধানীতে ঢুকেছেন বহু মানুষ
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৪-০৭-২০২১
হেঁটে রাজধানীতে ঢুকেছেন বহু মানুষ ছবি: সংগৃহীত


প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে শুক্রবার রাজধানীতে ফিরেছেন অসংখ্য মানুষ। তবে করোনা সংক্রমণ রোধে সরকারঘোষিত দ্বিতীয় দফার কঠোর বিধিনিষেধের কারণে বন্ধ রয়েছে সব ধরনের গণপরিবহন। এ কারণে ঢাকায় এসেই বিড়ম্বনায় পড়তে হয়েছে কর্মজীবী মানুষদের। বাস, ট্রেন ও লঞ্চ থেকে নেমে বাসায় যাওয়ার যানবাহন না পেয়ে বিপাকে পড়েন হাজারো মানুষ। বাধ্য হয়ে সঙ্গে থাকা ব্যাগ আর শিশুসন্তানকে নিয়ে অনেকে পায়ে হেঁটে যান গন্তব্যে। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর সদরঘাট ও ঢাকার প্রবেশ পথগুলোতে এমন চিত্র দেখা গেছে।

এদিকে কঠোর বিধিনিষেধের প্রথম দিন গতকাল রাজধানীর বেশির ভাগ সড়কই ছিল ফাঁকা। ঢাকামুখী মানুষ ছাড়া রাস্তায় লোকচলাচল ছিল না বললেই চলে। রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে নিরাপত্তা বাহিনীর কঠোর টহল চোখে পড়ে। রাস্তায় যারা বিভিন্ন গন্তব্যে যাচ্ছিলেন তাদের জেরার মুখে পড়তে হয়েছে। সদুত্তর মিললেই যেতে পেরেছেন। তবে মূল সড়কে বিধিনিষেধ সর্বাত্মকভাবে মানতে দেখা গেলেও পাড়া-মহল্লায় চায়ের দোকানে চলেছে আড্ডা। বেশির ভাগ মানুষের মুখে মাস্ক ছিল না।

শেয়ার করুন