২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৮:১৫:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


অস্ত্র মামলায় বান্দরবানে একজনের ১৫ বছরের কারাদণ্ড
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২১
অস্ত্র মামলায় বান্দরবানে একজনের ১৫ বছরের কারাদণ্ড


বান্দরবানে অবৈধ অস্ত্র রাখার দায়ে সাচি মং মার্মা নামে এক ব্যক্তিকে ১৫ বছর কারাদণ্ড দিয়েছেন বান্দরবানের অতিরিক্ত দায়রা জজ ও স্পেশাল ট্রাইব্যুনালের বিচারক মো. আবু হানিফ। বুধবার এই রায় ঘোষণা করেন তিনি। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

২০১২ সালের ৭ ফেব্রুয়ারি বান্দরবানের জেলা ও দায়রা জজ আদালতে এই মামলার চার্জ গঠন করা হয়। প্রায় সাড়ে ৯ বছর বিচারিক প্রক্রিয়া শেষে মামলার রায় ঘোষণা করা হয়। রায়ে বলা হয়, গ্রেফতারের পর থেকে আসামিকে যতদিন কারাবাসে থাকতে হয়েছে ১৫ বছরের কারাদণ্ড থেকে তা বাদ যাবে।

২০১১ সালের ৩ জুলাই রাতে বান্দরবান সদর উপজেলার ঢলুপাড়া সংলগ্ন একটি পাহাড়ে মাটি গর্ত করে লুকিয়ে রাখা দুটি অস্ত্র এবং ১৩৮ রাউন্ড বিভিন্ন প্রকারের বুলেটসহ সাচি মং মার্মাকে আটক করে সেনাবাহিনী, পুলিশ সমন্বয়ে গঠিত যৌথবাহিনী। পরে তাকে বান্দরবান সদর থানায় সোপর্দ করা হয়।

মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তপন কুমার দাশ এবং আসামি পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট মো. ইকবাল করিম।

শেয়ার করুন