২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৫২:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


এবার মেসি ও তালেবানকে নিয়ে শার্লি হেবদোর বিতর্কিত কার্টুন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৮-২০২১
এবার মেসি ও তালেবানকে নিয়ে শার্লি হেবদোর বিতর্কিত কার্টুন এবার মেসি ও তালেবানকে নিয়ে শার্লি হেবদোর বিতর্কিত কার্টুন


আবারও বিতর্কের জন্ম দিল ফ্রান্সের সাপ্তাহিক রম্য সাময়িকী ‘শার্লি হেবদো’। এবার তাদের প্রচ্ছদে স্থান পেয়েছে আফগানিস্তান। এতে মেসি ও তালেবানি শাসনকে মিলিয়ে কার্টুন বানানো হয়েছে। বিতর্কিত ওই কার্টুনে, তালেবানি শাসনের অধীনে আফগান নারীদের লিওনেল মেসির জার্সি পরিয়ে উপস্থাপন করা হয়েছে।

যুক্তরাষ্ট্র ও তাদের মিত্র বাহিনীদের সঙ্গে ২০ বছর যুদ্ধের পর আফগানিস্তানে দ্রুততম সময়ের মধ্যে তালেবানদের ক্ষমতা দখল ও পিএসজিতে মেসির চুক্তির যোগসূত্র তৈরি করে এমন প্রচ্ছদ ছাপাল শার্লি হেবদো।

মহানবী (সা.)কে নিয়ে ব্যঙ্গ করায় ২০১৫ সালে এই পত্রিকার বার্তাকক্ষে সম্পাদক ও তিন কার্টুনিস্টসহ ১২ জনকে হত্যা করে দুর্বৃত্তরা।

এবার তারা ইসলামী সন্ত্রাসবাদী গোষ্ঠীদের আর্থিক জোগান দেওয়ায় অভিযুক্ত কাতারের আমির পরিবারের সঙ্গে পিএসজি প্রেসিডেন্ট নাসির আল খেলাইফির সম্পর্ককে সবার সামনে তুলে ধরেছে।

কার্টুনে দেখানো হয়েছে, তিনজন নারী (সম্ভবত) বোরখা পরে আছেন, আর তাদের পিঠে মেসির নাম ও ৩০ নম্বর লেখা আছে, যেই জার্সি পিএসজিতে পরবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। প্রচ্ছদের শিরোনামে লেখা, ‘তালেবান, তারা আমাদের ধারণার চেয়েও খারাপ।’

তবে শার্লি হেবদোর এই প্রচ্ছদ নিয়ে এখন পর্যন্ত কোনও মন্তব্য করেনি পিএসজি। সূত্র: মার্কা

শেয়ার করুন