২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:০১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চট্টগ্রামে তিন দিন পর টিকাদান শুরু
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৮-২০২১
চট্টগ্রামে তিন দিন পর টিকাদান শুরু প্রতীকী ছবি


 চট্টগ্রামে তিনদিন বন্ধ থাকার পর আবারও টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। সোমবার সকাল থেকে নগরের ১১টি টিকাদান কেন্দ্রে এ কার্যক্রম শুরু হয়। টিকা প্রদান শুরুর দিনই অনেকেই টিকা নিতে লাইন ধরেন।  

এর আগে গত ১২ আগস্ট থেকে বন্ধ করে দেওয়া হয় টিকাদান কার্যক্রম। পরে চট্টগ্রামে গত ১৪ আগস্ট মডার্না ও সিনোফার্মের ৩ লাখ ৩৫ হাজার ২৮০ ডোজ টিকা আসলে সোমবার থেকে আবারও শুরু হয় কার্যক্রম।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, সিনোফার্মের টিকার প্রথম ডোজ এবং মডার্নার টিকার ২য় ডোজ হিসাবে টিকা দেওয়া হচ্ছে। তবে এসএমএস ছাড়া কাউকে এ টিকা দেওয়া হচ্ছে না। এছাড়া মডার্নার টিকাদানের ক্ষেত্রে বিদেশগামী যাত্রীদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে। তবে তা প্রয়োজনীয় কাগজপত্র দেখানো সাপেক্ষে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আহমেদ তানজিমুল ইসলাম বলেন, টিকা আসার পর সোমবার থেকে  পুনরায় টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। প্রথম ডোজ দেওয়া হচ্ছে সিনোফার্মের এবং দ্বিতীয় ডোজ মডার্নার। বিদেশগামীদেরও মাডার্নার টিকা দেওয়া হচ্ছে কাগজপত্র যাচাই সাপেক্ষে।   

শেয়ার করুন