২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২:১০:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আমরা আরেকটি ভয়াবহ মহামারির দিকে এগিয়ে যাচ্ছি : বিল গেটস
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ২২-১২-২০২১
আমরা আরেকটি ভয়াবহ মহামারির দিকে এগিয়ে যাচ্ছি : বিল গেটস


করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের ভয়াবহতা নিয়ে সবাইকে সতর্ক করেছেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। মঙ্গলবার টুইট বার্তায় করোনা মহামারির ভয়াবহ পরিস্থিতি নিয়ে আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, আমরা মহামারির সবচেয়ে খারাপ অংশে প্রবেশ করতে পারি।

টুইট বার্তায় তিনি জানান, ওমিক্রন সারা দেশে ছড়িয়ে যাবে। ওমিক্রন ভ্যারিয়েন্টে তার অনেক বন্ধু আক্রান্ত হয়েছে। এজন্য তিনি নিজের ছুটিগুলো বাদ দেওয়ার পরিকল্পনা করেছেন।

বিল গেটস বলেন, ‘ইতিহাসের যেকোনো ভাইরাসের চেয়ে অমিক্রন দ্রুত ছড়িয়ে পড়ছে। এটি শিগগির বিশ্বের প্রতিটি দেশে ছড়াবে।’

মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বলেন, আমরা সম্ভবত আরেকটি ভয়াবহ মহামারির দিকে এগিয়ে যাচ্ছি। ওমিক্রন ভ্যারিয়েন্ট হতে পারে সেই ভয়াবহ মহামারি সৃষ্টির কারণ। বিশেষত এর পুনসংক্রমণের হার হতে পারে বেশি, মানুষের এই ধরণ সম্পর্কে এখনই সতর্ক হওয়া উচিত।

বিল গেটস বলেন, সবচেয়ে অজানা বিষয় হচ্ছে, ওমিক্রন কতোটা অসুস্থ করবে তা কেউ জানে না। যদি করোনার এই ভ্যারিয়েন্ট ডেলটার চেয়ে অর্ধেক পরিমাণও শক্তিশালী হয় তাতেও এর সংক্রমণ হার বেশি হওয়ায় এর প্রভাব হবে ভয়াবহ।

এজন্য তিনি সকলের কাছে আবেদন করেছেন কোভিড বিধি মেনে চলার জন্য এবং সঠিক সময়ে টিকা নেওয়ার। একই সঙ্গে বুস্টার ডোজের প্রয়োজনীয়তার কথাও জানান বিল গেটস।

শেয়ার করুন