২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:১৪:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মিয়ানমারে ১১ বছরের সাজা শোনানোর ৩ দিন পরই মার্কিন সাংবাদিককে মুক্তি
সিনিয়র রিপোর্টার , এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ১৬-১১-২০২১
মিয়ানমারে ১১ বছরের সাজা শোনানোর ৩ দিন পরই মার্কিন সাংবাদিককে মুক্তি


অবশেষে ১১ বছরের কারাদণ্ডপ্রাপ্ত মার্কিন সাংবাদিক ড্যানি ফেন্সটার মুক্তি দিয়েছে মিয়ানমার। সোমবার সামরিক জান্তার মুখপাত্র মেজর জেনারেল জাও মিন তুনের বরাত দিয়ে এখবর জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। 

জানা গেছে, গত শুক্রবার তাকে কারাদণ্ড দেয় মিয়ানমারের সামরিক আদালত। তবে সাজা ঘোষণার তিনদিন পর সোমবার মুক্তি পেয়েছেন ৩৭ বছর বয়সি ড্যানি ফেন্সটার। তিনি মুক্তির পরই একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে মিয়ানমার ছেড়েছেন।

এদিকে, ড্যানি ফেন্সটারকে কেন মুক্তি দেয়া হল সে বিষয়ে কোনো স্পষ্ট তথ্য পাওয়া যায়নি। তবে মিয়ানমারে মার্কিন রাষ্ট্রদূত বিল রিচার্ডসন তার মুক্তির বিষয়ে সমঝোতা করেছেন বলে ধারণা করা হচ্ছে। গেল মে মাসে যুক্তরাষ্ট্রে যাওয়ার সময় আটক করা হয় ড্যানিকে। পরে ইমিগ্রেশন আইন ভঙ্গসহ বিভ্ন্নি অভিযোগে তাকে বিচারের মুখোমুখি করা হয়।

শেয়ার করুন