২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:২৬:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


তুরস্ক ও মার্কিন দখলদারদের মধ্যে কোনও পার্থক্য করা হবে না, নুজাবা সংগঠনের হুঁশিয়ারি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৮-২০২১
তুরস্ক ও মার্কিন দখলদারদের মধ্যে কোনও পার্থক্য করা হবে না, নুজাবা সংগঠনের হুঁশিয়ারি ফাইল ছবি


ইরাকের আন-নুজাবা আন্দোলন তুর্কি সরকারকে সতর্ক করে বলেছে, ইরাকের ভৌগলিক অখণ্ডতা এবং আগ্রাসীদের বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে এই সংগঠন দখলদার হিসেবে তুরস্ক এবং মার্কিন সেনাদের মধ্যে কোনও পার্থক্য করবে না।

নুজাবা আন্দোলনের মুখপাত্র নাসর আশ-শাম্মারি মঙ্গলবার এক টুইটার পোস্টে এই সতর্কতা তা উচ্চারণ করেন। তিনি বলেন, ইরাকের জনগণ, সংসদ এবং সরকার দীর্ঘ সময় ধরে বিদেশি সামরিক বাহিনীর দখলদারিত্বের অবসান ঘটানোর আহ্বান জানিয়ে আসছে।

তিনি বলেন, ইসলামি আন্দোলন হিসেবে আমরা তুরস্ক এবং আমেরিকার বিষয়ে একই দৃষ্টিভঙ্গি পোষণ করি না; তবে ইরাকি ভূখণ্ডে দখলদারিত্বের ব্যাপারে তা প্রযোজ্য নয়। তিনি বলেন, ইরাকি ভূখণ্ডে যে দেশের সেনা অবস্থান থাকুক না কেন তাকে দখলদার হিসেবে গণ্য করা হবে।

সম্প্রতি তুরস্ক যে কূটনৈতিক বার্তার মাধ্যমে হুমকি ও হামলার কথা উল্লেখ করেছে সে সম্পর্কে নুজাবা মুখপাত্র বলেন, “মার্কিন দখলদারকে কতটা মূল্য দিতে হয়েছে সে বিষয়টি তুরস্ক ওয়াশিংটনের কাছ থেকে জেনে নিতে পারে।”

তিনি তার টুইটার পোস্টে আঙ্কারাকে সতর্ক করে আরও বলেন, “জ্ঞানীরা অন্যদের অভিজ্ঞতা থেকে শিক্ষা নেয়।”

ইরাকের কুর্দিস্তান এলাকায় কুর্দি গেরিলাদের অভিযানের নামে তুরস্ক দীর্ঘদিন ধরে সেখানে সেনা মোতায়েন করে রেখেছে। ইরাক সরকার এসব সেনা সরিয়ে নেওয়ার আহ্বান জানালেও তুরস্ক তাতে কান দেয়নি।

শেয়ার করুন