২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:৫৮:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আর্থিক প্রণোদনার দাবিতে বরিশালে শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২১
আর্থিক প্রণোদনার দাবিতে বরিশালে শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন


করোনাকালে শিক্ষকদের আর্থিক প্রণোদনা প্রদানসহ নানা দাবিতে বরিশালে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ শিক্ষক সমিতি বরিশাল আঞ্চলিক শাখা। আজ মঙ্গলবার দুপুর ১২টায় নগরীর ফকিরবাড়ি রোডে শিক্ষক সমিতি ভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সমিতির সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ লিখিত বক্তব্যে বলেন, করোনাকালেও শিক্ষা বোর্ড বিভিন্ন ফি আদায় করেছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে। কিন্তু শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কোনো আয় ছিল না। গত দেড় বছরে কোনো জায়গা থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলো কোনো সহায়তাও পায়নি।

এ অবস্থায় ২০ মাস পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার সংবাদ সুখকর হলেও প্রতিষ্ঠানগুলো ধোয়া-মোছা ও পরিষ্কার-পরিচ্ছন্ন করার অর্থ যোগার করাও দুরূহ হয়ে পড়েছে। শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর শিক্ষার্থীদের জন্য করোনা সুরক্ষা ব্যয় নিয়েও তারা চিন্তিত। 

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও জীবনযাপন ব্যয় বেড়েছে বহুগুণ। এতে শিক্ষকদের উপর আর্থিক চাপ বেড়েছে। এ সব কারণে শিক্ষা প্রতিষ্ঠান এবং শিক্ষকদের জন্য সরকারি প্রণোদনা দাবি করে তিনি। একই সাথে শিক্ষা জাতীয়করণ করাসহ আরও বেশ কিছু দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে। 

এ সময় সমিতির সভাপতি অধ্যক্ষ ফরিদুল আলম জাহাঙ্গীরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন