০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৫০:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সৌদি আগ্রাসন অব্যাহত থাকলে জাতিসংঘ প্রতিনিধির সঙ্গে বৈঠকের অর্থ নেই: হুথি
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২১
সৌদি আগ্রাসন অব্যাহত থাকলে জাতিসংঘ প্রতিনিধির সঙ্গে বৈঠকের অর্থ নেই: হুথি সংগৃহীত ছবি


ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্র মোহাম্মদ আব্দুস সালাম বলেছেন, তার দেশের ওপর সৌদি আরবের অবরোধ থাকায় ইয়েমেন বিষয়ক জাতিসংঘের বিশেষ দূতের সঙ্গে বৈঠকের কোনও কারণ নেই।

রবিবার এক টুইটার বার্তায় তিনি আনসারুল্লাহ আন্দোলনের এ অবস্থান ঘোষণা করেছেন। তিনি বলেন, আনসারুল্লাহ আন্দোলন যে মৌলিক শর্ত দিয়েছে যতক্ষণ এগুলো বিবেচনায় না নেওয়া হবে ততক্ষণ পর্যন্ত জাতিসংঘের বিশেষ প্রতিনিধির সঙ্গে বৈঠক কোনও ফল বয়ে আনবে না। ভবিষ্যৎ যেকোনও শান্তি আলোচনা সফল হওয়ার জন্য তার দেশের ওপর থেকে সৌদি নেতৃত্বাধীন অবরোধ প্রত্যাহারকে পূর্বশর্ত বলেও তিনি মন্তব্য করেন। হুথি আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্রের পাশাপাশি আব্দুস সালাম সংগঠনের প্রধান আলোচক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

তিনি জোর দিয়ে বলেন, মানবিক প্রয়োজন মেটানোর জন্য ইয়েমেনের বিমানবন্দর ও সমুদ্রবন্দরগুলো খুলে না দিলে কোনও সংলাপ অর্থবহ হবে না।

এদিকে, কয়েকটি গণমাধ্যমের সঙ্গে সাক্ষাতে আব্দুস সালাম বলেছেন, ইয়েমেন বিষয়ক সুইডেনের কূটনীতিক হ্যান্স গ্রুন্ডবার্গের হাতে যেহেতু কোনও ক্ষমতা নেই সে কারণে তার সঙ্গে বৈঠক করা অর্থহীন। ইয়েমেন বিষয়ক আগের বিশেষ দূত গতমাসে সৌদি আরব সফর করলেও তাতে বিশেষ কোনও অগ্রগতি আসেনি। গণমাধ্যমের কাছে এ বিষয়টিও আব্দুস সালাম তুলে ধরেন।

শেয়ার করুন