২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:১৪:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রাজস্ব ঘাটতিতে হিলি স্থলবন্দর
স্টাফ রিপোর্টার মোঃ ফরিদ
  • আপডেট করা হয়েছে : ০৪-০১-২০২২
রাজস্ব ঘাটতিতে হিলি স্থলবন্দর


চলতি অর্থবছরের প্রথম ছয় মাসে রাজস্ব আদায়ের কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা অর্জন করতে পারেনি দিনাজপুরের হিলি স্থলবন্দর। নির্ধারিত লক্ষ্যমাত্রার চেয়ে সাড়ে ৩৮ কোটি টাকা ঘাটতি রয়েছে। 

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) হিলি স্থলবন্দরে চলতি ২০২১-২২ অর্থবছরের প্রথম ছয় মাসে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে ২২৭ কোটি ৮২ লাখ টাকা। কিন্তু রাজস্ব আদায় হয়েছে ১৮৯ কোটি ২০ লাখ টাকা। বেঁধে দেওয়া রাজস্ব আদায়ে ঘাটতি রয়েছে ৩৮ কোটি ৬২ লাখ টাকা। 

হিলি কাস্টমস সূত্রে জানা যায়, ২০২১-২২ অর্থবছরের জুলাই মাসে হিলি কাস্টমসে রাজস্ব আদায় হয়েছে ৩৩ কোটি ৫৮ লাখ টাকা; আগস্ট মাসে রাজস্ব আদায় হয়েছে ২৬ কোটি ৬৯ লাখ টাকা; সেপ্টেম্বরে আদায় হয়েছে ৩৫ কোটি ১৯ লাখ টাকা; অক্টোবরে ৩৪ কোটি ৩১ লাখ টাকা; নভেম্বরে ৩২ কোটি ৫৪ লাখ টাকা এবং ২৬ কোটি ৮৯ লাখ টাকা আদায় হয়েছে ডিসেম্বর মাসে। গত ২০২০-২১ অর্থবছরে হিলি কাস্টমসের রাজস্ব আদায় ছিল ৩৯৯ কোটি টাকা। 

হিলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা নুরুল আলম খান বলেন, ‘আমরা রাজস্ব বাড়ানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আশা করছি নতুন বছরের শুরু থেকে এই বন্দরের রাজস্ব বাড়বে।’

শেয়ার করুন