২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১১:৫০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চীনে এক শহরে লকডাউন, বন্দী ১ কোটি ৩০ লাখ মানুষ
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ২৩-১২-২০২১
চীনে এক শহরে লকডাউন, বন্দী ১ কোটি ৩০ লাখ মানুষ


করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বেড়ে যাওয়ায় চীনের শানজি প্রদেশের রাজধানী জিয়ান শহরকে লকডাউন করা হয়েছে। চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, শহরের কর্মকর্তারা জরুরি প্রয়োজন ছাড়া সমস্ত বাসিন্দাদের বাড়িতে থাকার নির্দেশ দিয়েছেন। বিশেষ ক্ষেত্র ছাড়া বন্ধ করে দেওয়া হয়েছে শহরটির সব পরিবহন ব্যবস্থা। ফলে শহরটিতে বসবাস করা ১ কোটি ৩০ লাখ মানুষ প্রায় বন্দী!  

দেশটিতে শীতকালীন অলিম্পিক অনুষ্ঠিত হওয়ার কয়েক সপ্তাহ আগেই এমন খবর বেশ উদ্বেগের জন্ম দিয়েছে। লকডাউনের নিয়ম অনুযায়ী, দুইদিন পরপর একটি পরিবার থেকে একজন প্রয়োজনীয় কেনাকাটা করতে বাইরে বের হতে পারবেন। ঘোষিত এ লকডাউন কবে নাগাদ শেষে হবে সে সম্পর্কে স্পষ্ট কিছু বলা হয়নি।

জিয়ানে গত ২৪ ঘণ্টায় আরও ৬৩ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে এই সপ্তাহে শহরটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১১ জনে। জিয়ান অঞ্চলটি নানা করণে চীনাদের কাছে বিখ্যাত। 

সূত্র : সিএনএন

শেয়ার করুন