২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:২১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নবীউল্লাহ নবীসহ বিএনপির ৯০ নেতাকর্মীর আগাম জামিন
সিনিয়র রিপোর্টার মোঃ আনোয়ার শিকদার
  • আপডেট করা হয়েছে : ০১-০৯-২০২১
নবীউল্লাহ নবীসহ বিএনপির ৯০ নেতাকর্মীর আগাম জামিন


ঢাকা মহানগর বিএনপির দ‌ক্ষিণের সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবীউল্লাহ নবী, বিএনপি নেতা ইউনুস মৃধা, আব্দুস সাত্তার এবং চট্টগ্রামের আবুল হাশেম বক্কর ও আবু সুফিয়ানসহ ৯০ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাই কোর্ট। আজ বুধবার বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ এই আদেশ দেন। 

জামিনপ্রাপ্তদের মধ্যে নবীউল্লাহ নবী, ইউনুস মৃধা ও আবদুস সাত্তারসহ ৭০ নেতাকর্মী রাজধানীর চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষের ঘটনায় পুলিশের করা মামলা এবং মাহবুবের রহমান শামীম ও আবুল হাশেম বক্করসহ ২০ জন চট্টগ্রামের কাজির দেউড়ি নাসিমন ভবন দলীয় কার্যালয়ের সামনে গাড়ি ভাংচুর ও নাশকতার মামলায় আগাম জামিন পেয়েছেন।

আদালতে বিএনপি নেতাকর্মীদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট আবদুল জাব্বার ভূঁইয়া ও গাজী কামরুল ইসলাম সজল। গত ১৭ আগস্ট ঢাকা মহানগর বিএনপির নবগঠিত দুই কমিটির নেতৃবৃন্দ কর্মীদের নিয়ে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানে জড়ো হন।

এতে পুলিশ বাধা দিলে সংঘর্ষ বেঁধে যায়। পুলিশের লাঠিপেটা, কাঁদুনে গ্যাস ও রাবার বুলেটে ঢাকা মহানগর বিএনপির উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন সেদিন। এ ঘটনায় মেট্রোরেল কর্তৃপক্ষ দু’টি এবং শেরেবাংলা নগর থানায় পুলিশ একটি মামলা করে।

এছাড়া গত ২৯ মার্চ চট্টগ্রাম নগরীর কাজির দেউড়ি এলাকায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। ওই ঘটনায় কোতোয়ালি থানায় হামলা ও নাশকতার ঘটনায় দুইটি মামলা দায়ের করা হয়।

শেয়ার করুন