২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:১২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণ করলেন কিরণ
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ২৮-১১-২০২১
গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণ করলেন কিরণ


গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মেয়র প্যানেলে জ্যেষ্ঠতায় এগিয়ে থাকা আসাদুর রহমান কিরণ। রবিবার দুপুরে তিনি নগর ভবনে আনুষ্ঠানিকভাবে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলামের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন। 

নতুন ভারপ্রাপ্ত মেয়র মো. আসাদুর রহমান কিরণ দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে বলেন, বর্তমান প্রেক্ষাপট অনেক বড় একটি চ্যালেঞ্জ। নগরবাসীর প্রত্যাশা পূরণে এই চ্যালেঞ্জ মোকাবেলার জন্য আমি আপনাদের সহযোগিতা চাই। আমাদের ভয়ের কিছু নেই। সাধারণ মানুষের চাওয়া পাওয়ার ভিত্তিতে আমরা কাজ করতে চেষ্টা করব।

উন্নয়ন যাতে ব্যাহত না হয় সেজন্য দিনরাত পরিশ্রম করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা আমরা অব্যাহত রাখব। প্রত্যেকটা মানুষের কাছে আমরা উন্নয়নের ধারাকে পৌঁছে দিব। এছাড়া বিগত দিনে নগরীর উন্নয়নে রাস্তা-ড্রেনসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণ করতে গিয়ে ইতোপূর্বে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন এবং যারা এখনও কোনো ক্ষতিপূরণ পাননি তাদের ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থা করা হবে।

এর আগে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হবে এবং তাদের ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে। এসময় তিনি সিটি কর্পোরেশনকে সকল অনিয়ম দুর্নীতি মুক্ত রাখার প্রতিশ্রুতি দেন। এজন্য তিনি সিটির সংশ্লিষ্ট সকল কর্মকর্তা, কাউন্সিলর ও নাগরিকদের সহযোগিতা চেয়েছেন। তিনি আরও বলেন, অসমাপ্ত সকল কাজ নির্ধারিত মেয়াদেই সম্পন্ন করা হবে এবং নাগরিকদের সকল সেবা নিশ্চিত করা হবে। 
 
মেয়রের দায়িত্বভার হস্তান্তর-গ্রহণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মেয়র প্যানেলের মো. আব্দুল আলিম মোল্লা ও অ্যাডভোকেট আয়েশা আক্তার, গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আতাউল্লাহ মন্ডল, সহ-সভাপতি অ্যাডভোকেট মো. ওয়াজউদ্দিন মিয়া ও আফজাল হোসেন সরকার রিপন, যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক মো. মহিউদ্দিন মহি ও কাজী ইলিয়াস, মহানগর যুবলীগের আহ্বায়ক মো. কামরুল আহসান সরকার রাসেল, কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মন্ডল, শাহজাহান মিয়া সাজু, জাবেদ আলী জবে ও নুরুল ইসলাম নুরু, টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পরে ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এর আগে বেলা পৌনে ১২টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ নগর ভবনে পৌঁছালে ফুলের তোড়া দিয়ে তাকে স্বাগত জানান ওয়ার্ড কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী ও দলের নেতা-কর্মীরা।

প্রসঙ্গত, সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের বীর শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় এবং নানা অনিয়মের অভিযোগে গত ২৫ নভেম্বর মেয়র পদ থেকে মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়।

শেয়ার করুন