২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:৫৭:১৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চট্টগ্রামেও ক্লাস শুরু মেডিকেল কলেজে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২১
চট্টগ্রামেও ক্লাস শুরু মেডিকেল কলেজে


টানা দেড় বছর বন্ধ থাকার পর ক্লাস শুরু হয়েছে চট্টগ্রামের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ ও নার্সিং ইনস্টিটিউটে। সোমবার থেকে চট্টগ্রামের সব মেডিকেল কলেজ ও নার্সিং ইনস্টিটিউট খুলেছে। সরকারি নির্দেশনা মেনে এসব শিক্ষা প্রতিষ্ঠান চালু করা হয়েছে।  

বর্তমানে চট্টগ্রামে আছে সরকারি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক), বেসরকারি চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজ, ইউএসটিসির ইনস্টিটিউট অব অ্যাপ্লাইড হেলথ সায়েন্সেস, বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ, সাউদার্ন মেডিক্যাল কলেজ ও মেরিন সিটি মেডিকেল কলেজ।  

চমেকের অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার বলেন, প্রয়োজনীয় সব প্রস্তুতি এবং স্বাস্থ্যবিধি মেনে মেডিকেল কলেজ খোলা হয়েছে। বেসরকারি মেডিকেল কলেজগুলোকেও প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি বলেন, শতভাগ শিক্ষার্থীকে টিকার আওতায় আনতে কাজ চলছে। ইতোমধ্যে অধিকাংশ শিক্ষার্থীর টিকার প্রথম ডোজ সম্পন্ন হয়েছে। কিছুদিনের মধ্যেই সকল শিক্ষার্থী টিকার আওতায় আসবে।

চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মুসলিম উদ্দিন সবুজ বলেন, শিক্ষার্থীদের জন্য ব্যবস্থা করা হয়েছে স্বাস্থ্যবিধি মানার প্রয়োজনীয় উপকরণ। প্রথম দিনেই শিক্ষার্থীরা শতভাগ উপস্থিত হয়েছে।    

জানা যায়, সোমবার থেকে চট্টগ্রামের মেডিকেল কলেজসমূহে এমবিবিএস ১ম বর্ষ (২০২০-২১), ২য় বর্ষ (২০১৯-২০), ৫ম বর্ষ (২০১৬-১৭) ও বিডিএস ১ম বর্ষ (২০১৯-২০), ২য় বর্ষ (২০১৮-১৯), শেষ বর্ষ (২০১৬-১৭) এর শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরু হয়েছে। এর আগে ১১ সেপ্টেম্বর থেকে হোস্টেল খুলে দেওয়া হয়েছিল।  

শেয়ার করুন