২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৫২:০৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আশুলিয়ায় ১৯ সোনার দোকানে ডাকাতির হোতা ‘মাস্টার’
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১০-২০২১
আশুলিয়ায় ১৯ সোনার দোকানে ডাকাতির হোতা ‘মাস্টার’


আশুলিয়ায় গত ৬ সেপ্টেম্বর একযোগে ১৯টি সোনার দোকানে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনা তদন্তে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) জানতে পারে, এর সঙ্গে আন্তঃজেলা ডাকাতের একটি দল জড়িত। পরে একে একে ঐ দলের হোতাসহ ১৫ জনকে গ্রেফতার করা হয়। এরা রাজধানীর রাপা প্লাজাসহ বেশ কয়েকটি ডাকাতির সঙ্গে জড়িত।

বুধবার হাজারীবাগ এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের নেতৃত্বদানকারী সোহরাব হাওলাদারকে গ্রেফতার করে সিআইডি। বৃহস্পতিবার মালিবাগে সিআইডি প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সিআইডি ঢাকা মেট্রোর অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন।

তিনি বলেন, এই ডাকাত দলটির হোতা সোহরাব হাওলাদার । দলের অন্যদের কাছে সে ‘মাস্টার’ হিসেবে পরিচিত। তার পরিকল্পনা ও নেতৃত্বেই এ সব ডাকাতি সংঘটিত হয়। ডাকাত দলের কাছ থেকে একটি স্পিডবোটও উদ্ধার করা হয়, যা ব্যবহার করে ডাকাতি শেষে নৌপথে দ্রুত পালিয়ে যেত তারা। আশুলিয়ার সোনার দোকানে ডাকাতির ঘটনায় এ পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। যাদের মধ্যে ১০ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

তিনি বলেন, গ্রেফতারকৃতদের দেওয়া তথ্য মতে বিভিন্ন এলাকা থেকে লুট করা স্বর্ণালংকার ও সোনা গলিয়ে তৈরি পাত উদ্ধার করা হয়। জানা যায়, পুরান ঢাকার তাঁতীবাজারকেন্দ্রিক একটি চক্র সক্রিয় রয়েছে। যারা এসব স্বর্ণালংকার সংগ্রহ করে পাত বানিয়ে বিক্রি করে।

তিনি আরো বলেন, আশুলিয়ার ঘটনা তদন্তে গত ফেব্রুয়ারিতে রাজধানীর রাপা প্লাজায় সোনার দোকানে ডাকাতির রহস্যও উন্মোচিত হয়। এই ডাকাত দলটির একটি গ্রুপই রাপা প্লাজায় ডাকাতি করেছিল। ডাকাত দলটির দেওয়া তথ্য মতে, মুন্সীগঞ্জের শিমুলিয়া বাজার ঘাট থেকে ডাকাতিতে ব্যবহূত একটি স্পিডবোট উদ্ধার করা হয়। যার বাজারমূল্য আনুমানিক ১৫ লাখ টাকা।

শেয়ার করুন