২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৫:০৫:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ডাকাতিকালে হত্যা; প্রাণঘাতী ইঞ্জেকশনে মৃত্যুদণ্ড কার্যকর
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-১০-২০২১
ডাকাতিকালে হত্যা; প্রাণঘাতী ইঞ্জেকশনে মৃত্যুদণ্ড কার্যকর


যুক্তরাষ্ট্রের মিসৌরিতে ডাকাতিকালে তিনজনকে হত্যার দায়ে আর্নেস্ট জনসন নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ড প্রাণঘাতী ইঞ্জেকশনে কার্যকর করা হয়েছে।

মঙ্গলবার প্রাণঘাতী ইঞ্জেকশন দিয়ে ৬১ বছর বয়সী আর্নেস্ট জনসনের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

এর আগে তার মৃত্যুদণ্ডের বিরুদ্ধে স্টে অর্ডার বিবেচনা করতে অস্বীকৃতি জানায় যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট।

আর্নেস্ট জনসন তার শাস্তি লঘু করার আবেদন করেছিলেন। এতে সমর্থন ছিল পোপ ফ্রান্সিস ও কংগ্রেসের দু’জন সদস্যের। কিন্তু তাতেও তার মৃত্যুদণ্ড রহিত হয়নি। 

তার আইনজীবীরা আদালতে যুক্তি উপস্থাপন করেন যে, তার অনেক আইকিউ পরীক্ষা হয়েছে। এতে দেখা গেছে তার মানসিক অবস্থা একটি শিশুর মতো। তিনি তৃতীয় শ্রেণির পড়াশোনা করতে পারেন। তাই মৃত্যুদণ্ডের মতো শাস্তি নেয়ার মতো অবস্থায় নেই আর্নেস্ট জনসন।

প্রসঙ্গত, ১৯৯৪ সালে ডাকাতির সময় তিনি স্টোরের তিনজন কর্মীকে গুলি করে হত্যা করেন।

শেয়ার করুন