২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৮:৩৩:০৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পাকিস্তান: সন্ত্রাসের তালিকা থেকে টিএলপি নেতার নাম প্রত্যাহার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-১১-২০২১
পাকিস্তান: সন্ত্রাসের তালিকা থেকে টিএলপি নেতার নাম প্রত্যাহার


পাকিস্তানে সম্প্রতি চলছে ডানপন্থী নেতা ও তেহরিক-ই-লাব্বাইক (টিএলপি) দলের প্রধান সাদ রিজভীর মুক্তির দাবিতে সমর্থকদের বিক্ষোভ। অবশেষে রিজভীর নাম সন্ত্রাসের তালিকা থেকে সরিয়ে নিয়েছে দেশটির সরকার।

সাদ রিজভীর মুক্তির দাবিতে অক্টোবরের মাঝামাঝি সময়ে থেকে বিক্ষোভ শুরু করে টিএলপির কর্মীরা। কয়েক সপ্তাহ ধরে চলা এ বিক্ষোভে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ৭ পুলিশ সদস্য নিহত হয়। আহত হয় দুই পক্ষের ডজনখানেক লোক। বিক্ষোভ চলাকালে বন্ধ থাকে দেশটির ব্যস্ততম মহাসড়ক। 

সরকারি প্রজ্ঞাপনে বলা হয়, টিএলপির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর এর প্রধান সাদ রিজভীর নাম সন্ত্রাসের তালিকা থেকে মুছে ফেলা হয়েছে। বিনিময়ে টিএলপি সহিংসতার রাজনীতি পরিহার করতে সম্মত হয়েছে। 

উল্লেখ্য, তেহরিক-ই-লাব্বাইক পাকিস্তান দলের দুই হাজার বন্দিকে মুক্তি, দলটির ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার ও নির্বাচনে অংশগ্রহণের অনুমতি দেওয়ার পর রিজভীর নাম সন্ত্রাসের তালিকা থেকে সরিয়ে নেওয়ার অনুমতি দেওয়া হয়। 

সূত্র: আল জাজিরা

শেয়ার করুন