২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:০১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


এক মণ ধান বেচে এক কেজি গরুর মাংস কেনা যায় না : মান্না
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২১
এক মণ ধান বেচে এক কেজি গরুর মাংস কেনা যায় না : মান্না


নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বর্তমানে দেশে এক মণ ধান বিক্রি করে এক কেজি গরুর মাংস কেনা যায় না। মানুষের পেটে খাবার নেই। পরনে কাপড় নেই। সমস্ত বাজারে দাউ দাউ করে আগুন জ্বলছে। পেটে ভাত নেই, রাস্তায় ১০০ ওয়াটের বাল্ব জ্বলছে, এর নাম কি উন্নয়ন?

আজ বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) ‘স্বাধীন বাংলাদেশ তুমি কার’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এছাড়াও কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইবরাহিম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম প্রমুখ বক্তব্য রাখেন।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, আমাদের প্রধানমন্ত্রী বলছেন- আমরা সক্ষমতা অর্জন করেছি। আমরা এখন ইউরোপের অস্ত্র কিনতে পারি। যদি এভাবে যেতে চায়, ২০২৩ পর্যন্ত সরকার যেতে পারবে না। উন্নয়ন মানে কয়টা ব্রিজ করা না, নিয়নবাতি লাগানো না। এমনকি জিডিপি বা মাথাপিছু আবৃদ্ধিও উন্নয়ন নয়। উন্নয়নের সব সূচক উন্নত হলেই দেশকে উন্নত বলা যাবে।

মান্না বলেন, সরকার-মালিক-শ্রমিকেরা মিলেই গণপরিবহণের ভাড়া বাড়িয়েছে। আপনার পেটে ভাত নেই, রাস্তায় একটা ১০০ ওয়াটের বাতি জ্বলছে। এর নাম কি উন্নয়ন?

নজরুল ইসলাম খান বলেন, আমরা যারা জনগণের জন্য রাজনীতি করি- তাদের জন্য আন্দোলন ফরজ হয়ে গেছে। এই আন্দোলনে জনগণের সম্পৃক্ততা থাকবে। দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পরাজিত করবো।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপি সেই দল, যে দলের কাছে আপনারা বার বার পরাজিত হয়েছেন। কাল যদি সুষ্ঠু নির্বাচন হয়, জনগণ যদি তার মনের কথা ভোটের মাধ্যমে প্রকাশ করতে পারে, আবারও আপনারা পরাজিত হবেন।

শেয়ার করুন