১০ মে ২০২৪, শুক্রবার, ০৭:১৭:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


'শব্দ দূষণমুক্ত বাংলাদেশ গড়তে হবে'
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২১
'শব্দ দূষণমুক্ত বাংলাদেশ গড়তে হবে'


আমাদের প্রজন্মের জন্য শব্দ দূষণ মুক্ত বাংলাদেশ গড়তে হবে। আজকের শিক্ষার্থীরা ভবিষ্যতে রাষ্ট্রের কর্ণধার হবে। তাদের সুরক্ষা ও নিরাপদ পরিবেশ দেওয়া আমাদের মূল লক্ষ। “শব্দ চাই কিন্তু শব্দ দূষণ চাই না”-এই শ্লোগানকে সামনে রেখে দিনাজপুর শিশু একাডেমি মিলনায়তনে শিক্ষার্থী-শিক্ষক-শিক্ষিকা ও এনজিও প্রতিনিধিদের সাথে শব্দ দূষণ প্রতিরোধে প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ পরিবেশ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (যুগ্ম সচিব) মো. হুমায়ুন কবীর এসব কথা বলেন। 

বৃহস্পতিবার শব্দ দূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্প পরিবেশ অধিদপ্তর এর আয়োজনে শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের আওতায় দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক, পরিবেশ অধিদপ্তর মো. মিজানুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জয়নুল আবেদীন, সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজওয়ানুল ইসলাম, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঞ্জুরুল ইসলাম প্রমুখ। 

শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখে সাদিয়া সাদনান অভি, মো. ফাইম হোসেন, প্লাবন কুমার রায়, আবু রায়হান কবির, শিক্ষকদের পক্ষে এমদাদুল হক, রওশন আরা ছবি। এনজিওদের পক্ষে যোসেম মিন, রওনক আরা নিপা, আবু বক্কর সিদ্দিক ও মমতা পল্লী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো. ইয়াকুব আলী।

শেয়ার করুন