২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:৩১:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


লর্ডস থেকে আবুধাবি, চিত্রনাট্য একই থাকলেও বদলালো শুধু ম্যাচের ফল!
সিনিয়র রিপোর্টার , এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২১
লর্ডস থেকে আবুধাবি, চিত্রনাট্য একই থাকলেও বদলালো শুধু ম্যাচের ফল!


২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে খেতাব হাতছাড়া হয়েছিল নিউজিল্যান্ডের। এবার টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে মধুর প্রতিশোধ নিল নিউজিল্যান্ড। গতকাল বুধবার (১০ নভেম্বর) মর্গ্যানদের পরাজিত করে চলতি টি-২০ বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিলো কেন উইলিয়ামসনরা। লর্ডস থেকে আবুধাবি, বিশকাপের মঞ্চে আড়াই বছর পর মুখোমুখি হলো ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড। ম্যাচের ফলাফল এবার বিপরীত হলেও একটি ক্ষেত্রে মিলে গেছে উভপ্য ম্যাচের চিত্রনাট্য। তবে রঙ্গমঞ্চে ক্যাচ ছাড়া দুইজন ভিন্ন আর ভিন্ন দুই দলের। 

লর্ডসে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে ক্যাচ ছেড়েছিলেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। কাল ছাড়লেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টো। সেদিনের বোল্টের ওই ক্যাচ যেমন কিউইদের বিশ্বকাপ হাতছাড়ার অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছিল, তেমনি কাল বেয়ারস্টোর ক্যাচ মিসের কারণেই হয়তো ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিতে হলো। 

সময়: ১৪ জুলাই, ২০১৯ 
স্থান: বিশ্বকাপ ফাইনাল, লর্ডস

ঘরের মাঠে ইংল্যান্ডের বিশ্বকাপ জিততে শেষ ৯ বলে দরকার ছিল ২২ রান। ম্যাচের ৪৯তম ওভারে বল করছিলেন জিমি নিশাম। তার চতুর্থ বলে উড়িয়ে মেরেছিলেন বেন স্টোকস। লং অনে দাঁড়ানো ট্রেন্ট বোল্ট ক্যাচটা পুরোপুরি ধরেছিলেন ঠিকই। তবে স্নায়ুচাপ সামলাতে ব্যর্থ হওয়া বোল্ট ভারসাম্য রক্ষা করতে পারলেন না। বোল্টের পা স্পর্শ করল বাউন্ডারি লাইন। নির্ঘাত আউট হওয়া বল হয়ে গেল ছক্কা।
এরপরের ঘটনা সবারই জানা। স্টোকসের বীরোচিত ইনিংসে ম্যাচ হলো টাই। পরে ফাইনাল গড়ালো সুপার ওভারে। আশ্চর্যজনকভাবে প্রথম সুপার ওভারেও ম্যাচের ফল এলো না। ফল এলো না দ্বিতীয় সুপার ওভারেও। তবে অদ্ভুতুড়ে বাউন্ডারি আইনে শেষ পর্যন্ত স্বাগতিকদের হাতেই ওঠে বিশ্বকাপ শিরোপা।

সময়: ১০ নভেম্বর, ২০২১
স্থান: টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রথম সেমিফাইনাল, শেখ জায়েদ স্টেডিয়াম, আবুধাবি

একই চিত্রনাট্যে এবার ব্যাটার দুই বছর আগে বোলারের ভূমিকায় থাকা জিমি নিশাম। ইনিংসের ১৭তম ওভারের চতুর্থ বলে ক্রিস জর্ডানের স্লোয়ার বলকে তুলে মেরেছিলেন কিউই বাঁহাতি ব্যাটার৷ লং অন থেকে দৌড়ে গিয়ে জনি বেয়ারস্টো ক্যাচ ধরে বলটা ধরে ছুঁড়ে মারলেন আরেক সতীর্থের দিকে, তিনি ক্যাচটা ধরলেনও। তবে টিভি রিপ্লেতে দেখা যায়, শুধুমাত্র মিলিসেকেন্ডের ব্যবধানে৷ বেয়ারস্টোর পা ছুঁয়ে ফেলল বাউন্ডারির দড়ি। এবারও নিশ্চিত ক্যাচ হয়ে গেল ছক্কা। ফলাফলও দাঁড়ালো এক। শেষ পর্যন্ত হারল ইংল্যান্ড।

শেয়ার করুন