২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:০৯:২৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


জাপানে যে ফল সোনার চেয়েও দামি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২১
জাপানে যে ফল সোনার চেয়েও দামি


বিশ্বের সবচেয়ে দামি ফলের নাম 'ইউবারি মেলন (তরমুজ)।' আর এই ফলের দামে কেউ সোনা বা এক টুকরো জমিও কিনতে পারে। এই ফলটি জাপানে বিক্রি হয় এবং সহজলভ্য নয়। ফল গোত্রে এটাই পৃথিবীর সবচেয়ে দামি ফল।

এ ফলের দাম দিয়ে অনায়াসেই এক টুকরো জমি বা ভারি সোনার গয়না কিনে ফেলা যায়। ২০১৯ সালে এক জোড়া ইউবারি মেলন বিক্রি হয়েছিল প্রায় ৩২ লক্ষ টাকায়।

ইউবারি মেলন দেখতে খুব একটা সুন্দর না হলেও দাম সোনার চেয়েও বেশি। ফলটি বাইরে থেকে দেখতে অনেকটা তরমুজের মতো, স্বাদে কমলালেবুর কাছাকাছি, আর ভেতরটা দেখতে কিছুটা মিষ্টি কুমড়ার মতো।

জানা গেছে, এক কেজি ইউবারি তরমুজের দাম ২০ লাখ টাকা পর্যন্ত হতে পারে। এ ফলটি জাপানে বিক্রি হয় এবং এটি শুধুমাত্র সমাজের শীর্ষ স্তরের ব্যক্তিরাই কিনে থাকেন। কারণ এর দাম সাধারণের ধরাছোঁয়ার বাইরে।

ফলটি সহজে পাওয়া যায় না। এক বিশেষ বর্গের মানুষ ইউবারি মেলন বিক্রি করেন। আগ্নেয়গিরি সৃষ্ট মাটি এবং অতিরিক্ত বর্ষণ এ ফল চাষের উপযুক্ত পরিবেশ। এটি এক বিশেষ পরিবেশে ইউবারি অঞ্চলে চাষ করা হয়। এ ফল বড় হতে সময় নেয় ১০০ দিন।

শেয়ার করুন