২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৭:৩৬:৫২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ধুলাবালিতে ভরা রাস্তা, মানুষের দুর্ভোগ
সিনিয়র রিপোর্টার , এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২১
ধুলাবালিতে ভরা রাস্তা, মানুষের দুর্ভোগ


দিনাজপুর সদরের পিডিবি মোড় থেকে গোসাইপুর হয়ে পুনর্ভবা নদীর সাইতনতলা বালু মহাল পর্যন্ত রাস্তার বেহাল দশা। ধুলাবালিতে ভরা রাস্তা পিচ ঢালাই উঠে তৈরি হয়েছে ছোট-বড় গর্ত। রাস্তার দু’পাশে জমেছে বালুর স্তুপ, মাটি চাপা পড়ে বন্ধ হয়ে গেছে পয়ঃনিষ্কাশনের ড্রেন।

যানবাহন এলে বাতাসে বালু ও ধুলা ছড়িয়ে পড়ে পুরো এলাকা জুড়ে। ধুলাবালি উড়ে গিয়ে পড়ে আশপাশের বসতবাড়িতে। কাপড় দিয়ে নাক মুখ চেপে চলাচল করতে হয় পথচারী ও স্থানীয়দের। এর জন্য বালুমহাল থেকে ডাম্প ট্রাকে বালু বহন করাকে অন্যতম কারণ বলছেন স্থানীয় ভুক্তভোগীরা।

উত্তর গোসাইপুরের রণি ইসলাম, মর্জিনা বেগম ও সালেহা খাতুনসহ অনেকেই জানান, এই এলাকায় বসবাস করতে সমস্যায় পড়ছি। যানবাহন চলাচল করলেই ধুলা-বালিতে অন্ধকার হয়ে যাচ্ছে চারপাশ। নারী-পুরুষ, বৃদ্ধ ও শিশুরা শ্বাসকষ্টসহ নানান রোগে আক্রান্ত হচ্ছে।

গত ৫/৬ মাস থেকে ১০ চাকার ডাম্প ট্রাকে ওভারলোড নিয়ে বালু পরিবহনের কারণে এ অবস্থা। এর আগে বালু বোঝাই করে দশ চাকার ডাম্প ট্রাক এই সড়কে চলাচল করতো না বলেও জানান তারা।

শেয়ার করুন