২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:৪৭:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আপাসেন লন্ডন অফিস পরিদর্শন করলেন পররাষ্ট্রমন্ত্রী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-১১-২০২১
আপাসেন লন্ডন অফিস পরিদর্শন করলেন পররাষ্ট্রমন্ত্রী


বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন শুক্রবার চ্যারিটি প্রতিষ্ঠান আপাসেন-এর লন্ডনস্থ প্রধান কার্যালয় পরিদর্শন করেন। এ সময় তিনি বিশেষ চাহিদাসম্পন্ন মানুষের জন্য বাসযোগ্য এক সমাজ বিনির্মাণে সবাইকে মানবিক হবার আহ্বান জানান। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অটিজম কোন রোগ নয়, বরং এটি একটি বিশেষ অবস্থা। এই ভিন্নতাকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে গ্রহণ করার ওপরও গুরুত্ব আরোপ করেন তিনি। 

ড. মোমেন বলেন, বিশেষ চাহিদাসম্পন্ন মানুষকে সমাজের মূল স্রোতে অন্তর্ভুক্ত করতে বাংলাদেশ সরকার প্রতিশ্রুতিবদ্ধ। আপাসেন ডে সেন্টার পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় তিনি আপাসেন ইন্টারন্যাশনালের উদ্যোগে সিলেটে প্রতিষ্ঠিত বিশেষায়িত স্কুল ও মডেল ডে সেন্টার কার্যক্রমের প্রশংসা করেন। 

এ সময় আপাসেন ও আপাসেন ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী মাহমুদ হাসান এমবিই পররাষ্ট্রমন্ত্রীকে আপাসেন শিক্ষার্থীদের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। অনাড়ম্বর এই অনুষ্ঠানে আপাসেনের ট্রাস্টি, কর্মকর্তা, স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিসহ উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস, পররাষ্ট্রমন্ত্রীর অফিসের পরিচালক এমদাদ চৌধুরী ও বাংলাদেশ হাই কমিশন লন্ডনের কাউন্সেলর (রাজনীতি বিষয়ক) দেওয়ান মাহমুদ। 

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস আপাসেনের ৩৭ বছরের পথচলাকে 'গৌরবময়' অভিহিত করে সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন। আপাসেন ও আপাসেন ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী মাহমুদ হাসান এমবিই বলেন, বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষের বিশেষায়িত চাহিদা পূরণে আপাসেন ইন্টারন্যাশনাল শীঘ্রই আরও বিস্তৃত পরিসরে কাজ শুরু করতে যাচ্ছে। এ সময় বোর্ড অব ট্রাস্টির পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে আপাসেন ইন্টারন্যাশনালের প্রধান পৃষ্ঠপোষক উল্লেখ করে সম্মাননা স্মারক প্রদান করেন মাহমুদ হাসান এমবিই।

শেয়ার করুন