আপাসেন লন্ডন অফিস পরিদর্শন করলেন পররাষ্ট্রমন্ত্রী


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 07-11-2021

আপাসেন লন্ডন অফিস পরিদর্শন করলেন পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন শুক্রবার চ্যারিটি প্রতিষ্ঠান আপাসেন-এর লন্ডনস্থ প্রধান কার্যালয় পরিদর্শন করেন। এ সময় তিনি বিশেষ চাহিদাসম্পন্ন মানুষের জন্য বাসযোগ্য এক সমাজ বিনির্মাণে সবাইকে মানবিক হবার আহ্বান জানান। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, অটিজম কোন রোগ নয়, বরং এটি একটি বিশেষ অবস্থা। এই ভিন্নতাকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে গ্রহণ করার ওপরও গুরুত্ব আরোপ করেন তিনি। 

ড. মোমেন বলেন, বিশেষ চাহিদাসম্পন্ন মানুষকে সমাজের মূল স্রোতে অন্তর্ভুক্ত করতে বাংলাদেশ সরকার প্রতিশ্রুতিবদ্ধ। আপাসেন ডে সেন্টার পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় তিনি আপাসেন ইন্টারন্যাশনালের উদ্যোগে সিলেটে প্রতিষ্ঠিত বিশেষায়িত স্কুল ও মডেল ডে সেন্টার কার্যক্রমের প্রশংসা করেন। 

এ সময় আপাসেন ও আপাসেন ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী মাহমুদ হাসান এমবিই পররাষ্ট্রমন্ত্রীকে আপাসেন শিক্ষার্থীদের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। অনাড়ম্বর এই অনুষ্ঠানে আপাসেনের ট্রাস্টি, কর্মকর্তা, স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিসহ উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস, পররাষ্ট্রমন্ত্রীর অফিসের পরিচালক এমদাদ চৌধুরী ও বাংলাদেশ হাই কমিশন লন্ডনের কাউন্সেলর (রাজনীতি বিষয়ক) দেওয়ান মাহমুদ। 

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস আপাসেনের ৩৭ বছরের পথচলাকে 'গৌরবময়' অভিহিত করে সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন। আপাসেন ও আপাসেন ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী মাহমুদ হাসান এমবিই বলেন, বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষের বিশেষায়িত চাহিদা পূরণে আপাসেন ইন্টারন্যাশনাল শীঘ্রই আরও বিস্তৃত পরিসরে কাজ শুরু করতে যাচ্ছে। এ সময় বোর্ড অব ট্রাস্টির পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে আপাসেন ইন্টারন্যাশনালের প্রধান পৃষ্ঠপোষক উল্লেখ করে সম্মাননা স্মারক প্রদান করেন মাহমুদ হাসান এমবিই।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা