১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৩৬:০৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছি: বাণিজ্যমন্ত্রী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-১১-২০২১
বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছি: বাণিজ্যমন্ত্রী


দেশকে বিশ্বের দরবারে তুলে ধরতে এবং বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিশ্রম করে চলেছেন সেই পরিশ্রমে প্রবাসীদের উপস্থিতি ও সহযোগিতা নিয়েই আমরা এগিয়ে যেতে চাই, কানাডার ক্যালগেরিতে এক সংক্ষিপ্ত সফরে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

এসময় উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান, বাংলাদেশ-কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি মো. রশিদ রিপন, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আবদুল্লা রফিক, সহ-সভাপতি মোহাম্মদ কাদির, আলবার্টা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যান্থনি জ্যাকব এবং সাংবাদিক আহসান রাজিব বুলবুলসহ আরও অনেকে।

সভায় বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী এমপি বলেন, এই দুই দেশের মধ্যে চমৎকার দ্বি-পাক্ষিক সম্পর্ক বিদ্যমান রয়েছে। বিশেষ করে কানাডার সাসকাচুয়ান প্রদেশ দু’দেশের বাণিজ্য বৃদ্ধিতে অসামান্য অবদান রেখে চলেছে। দেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সাসকাচুয়ান প্রদেশের বিনিয়োগকারীদের আহ্বান জানান তিনি। পাশাপাশি আলবার্টা প্রদেশের বিনিয়োগকারীদের এগিয়ে আসারও আহ্বান জানান। বর্তমান বিনিয়োগবান্ধব সরকার বৈদেশিক বিনিয়োগ আকর্ষণে বিনিয়োগকারীদের জন্য যে সকল প্রণোদনা ও সুযোগ-সুবিধা প্রদান করছে সে বিষয়েও তিনি আলোকপাত করেন।

শেয়ার করুন