২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:০৮:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


যে সংবাদপত্রের নিউজরুমে সবাই নারী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-১১-২০২১
যে সংবাদপত্রের নিউজরুমে সবাই নারী


ভারতের একটি সংবাদমাধ্যমের বার্তা কক্ষে কর্মরত সবাই নারী এবং তারা দলিত সম্প্রদায়ের সদস্য। এই বিষয়টি এবছর আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করেছে। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ভয়েজ অব আমেরিকা।

ভারতীয় সংবাদপত্র 'খবর লাহারিয়া'র বিষয়টি প্রথম উঠে আসে একটি স্বাধীন গ্রুপ দ্বারা নির্মিত তথ্যচিত্রে, যা এই বছর বার্ষিক সানড্যান্স উৎসবে বিশ্ব সিনেমা তথ্যচিত্রের জন্য দর্শক পুরস্কার জেতে।

আর এখন ইন্টারন্যাশনাল উইমেনস মিডিয়া ফাউন্ডেশন ঐ সংবাদপত্রের মহিলা সাংবাদিকদের আগামী ৪ঠা নভেম্বর সাংবাদিকতায় সাহসিকতার জন্য পুরস্কারে ভূষিত করবে।

এই পুরস্কার 'খবর লাহারিয়া'তে ঐ নারী সাংবাদিকদের প্রায় ২০ বছরের কঠোর পরিশ্রমের স্বীকৃতি। ঐ সময়ে নারী এবং দলিত সম্প্রদায়ের সদস্য হওয়ার কারণে তাদের অনেক বাধা ও বৈষম্য অতিক্রম করতে হয়েছে।

দলিত সম্প্রদায়ের সদস্যরা মূলত ভারতের উত্তর প্রদেশ রাজ্যে বসবাস করেন। তারা কয়েক দশক ধরে ভারতের বর্ণ ব্যবস্থার অধীনে বৈষম্য ও হয়রানির শিকার হচ্ছেন।

শেয়ার করুন