২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:১২:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


যে কারণে ভারতীয় সিরিয়ালে দেখানো যাবে না খলচরিত্র ও একাধিক বিয়ে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-১১-২০২১
যে কারণে ভারতীয় সিরিয়ালে দেখানো যাবে না খলচরিত্র ও একাধিক বিয়ে


ভারতীয় সিরিয়াল খলচরিত্র তথা ভিলেন ছাড়া ভাবাই যায় না। যে কোনো সিরিয়ালে কুটিল চরিত্র থাকেই। তবে এবার নতুন আইন করে ছোট পর্দার কুটিল দৃশ্য, খলচরিত্র কিংবা একাধিক বিয়ে দেখানো বন্ধ করতে চলেছে ভারত। খবর আনন্দবাজার পত্রিকা ও নিউজ এইট্টিনের। 

বলা হয়েছে, ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় ছোট পর্দায় কুটিল দৃশ্য, খলনায়িকা চরিত্র দেখানোয় নিষেধাজ্ঞা জারি করেছে। এসব দেখে নাকি সমাজের বহু মানুষের মনে কুপ্রভাব পড়ছে। বাড়ছে পারিবারিক অশান্তি। মানুষের মনে এই ধরণের কুটিলতা ছড়ানো যাবে না। আর এই নিষেধাজ্ঞা বলবত করতে ১৯৯৪ সালের ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক আইনেও বদল আনা হচ্ছে।

এরই মধ্যে বিষয়টি নিয়ে নোটিস জারি করেছেন ভারতের কেন্দ্রীয় সরকারের আন্ডার সেক্রেটারি সোনিকা খট্টর। বাংলা বা হিন্দি ধারাবাহিকে যে শাশুড়ি-বউমার ঝগড়া থেকে শুরু করে মেরে ফেলার পরিকল্পনা পর্যন্ত দেখানো হয়।

বিষয়টি নিয়ে অনেক দিন ধরেই বিভিন্ন মাধ্যমে আপত্তি তোলা হচ্ছিল। সোশ্যাল অ্যাক্টিভিস্টরাও বিরোধিতা করে আসছেন এর বিরুদ্ধে। এই ধরণের বিষয় দেখানো বন্ধ হওয়া উচিত উল্লেখ করে তাদের দাবি, এগুলো সমাজের বহু মানুষকে খারাপ ভাবনায় প্রভাবিত করছে।

তবে ছোট পর্দায় নায়ক-নায়িকা যতটা গুরুত্ব পায়, তার থেকেও বেশি গুরুত্ব দেয়া হয় খলচরিত্রে। কারণ খল চরিত্র ছাড়া টান টান উত্তেজনা তৈরি করাই মুশকিল। খলনায়িকা হিসেবে তুমুল জনপ্রিয় মৌমিতা গুপ্ত, স্বাগতা মুখোপাধ্যায়, জুন আন্টি ওরফে ঊষসী চক্রবর্তীর মতো অভিনেত্রীরা। এরা না থাকলে মানুষ সিরিয়াল দেখবে বলে মনে হয় না অনেকেরই।

শেয়ার করুন