২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:০৪:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নিউইয়র্ক সিটি কাউন্সিলে জয়ী শাহানা হানিফ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২১
নিউইয়র্ক সিটি কাউন্সিলে জয়ী শাহানা হানিফ


নিউইয়র্ক সিটি কাউন্সিলে এই প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত প্রথম মুসলমান নারী হিসেবে জয়ী হয়ে ইতিহাস গড়লেন শাহানা হানিফ। গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে ব্রুকলিনে বাংলাদেশিসহ স্প্যানিশ, জুইশ অধ্যুষিত কেনসিংটন, পার্ক স্লোপ এবং সেন্ট্রাল ব্রুকলিন নিয়ে গঠিত কাউন্সিল ডিস্ট্রিক্ট-৩৯ থেকে জয়ী হন শাহানা হানিফ। 

বোর্ড অব ইলেকশন অফিস জানায়, মোট ভোটের ৮৯% পেয়েছেন শাহানা হানিফ। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির উইনকোফ পেয়েছেন মাত্র ৮% ভোট। এ নির্বাচনে সিটি মেয়র পদে জয়ী হয়েছেন এরিড এডামস। তিনি হবেন এই সিটির ইতিহাসে দ্বিতীয় কৃষ্ণাঙ্গ মেয়র। 

চট্টগ্রামের সন্তান এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা মোহাম্মদ হানিফের জ্যেষ্ঠ কন্যা শাহানা হানিফ বিজয় সংবাদ জানার পর এক বিবৃতিতে বলেন, আমি খুবই খুশী এবং গর্বিত নিউইয়র্ক সিটির পাঁচ শতাধিক বছরের ইতিহাসে প্রথম মুসলমান সদস্য হিসেবে এবং ডিস্ট্রিক্ট ৩৯ এ প্রথম মহিলা হিসেবে জয়ী হতে পেরে।

তিনি আরও উল্লেখ করেন, আমরা ইতোমধ্যেই বর্ণ-বিদ্বেষমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে মোর্চা গঠন করেছি, ধর্ম এবং জাতিগত সম্প্রীতির বন্ধনকে সুসংহত করার পথে রয়েছি। আমরা তেমন একটি পরিবেশ তৈরি করতে চাই যেখানে সকলেই স্বাচ্ছন্দ্যে-নিরাপদে পথ চলতে সক্ষম হবে। শিক্ষায় থাকবে না কোন বৈষম্য। আমরা এমন একটি সিটি গড়তে চাই যেখানে অভিবাসীরাও নিজের নিরাপদ আবাস ভূমি ভাবতে সক্ষম হবেন। নির্বাচন শেষ হয়েছে বলে নীরব হয়ে থাকলে চলবে না। সকলকে সজাগ ও সরব থাকতে হবে নিজ নিজ অধিকারের প্রশ্নে। 

উল্লেখ্য, ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী বাছাইয়ের নির্বাচনে জয়ী হবার পর সকলেই এদিনটির প্রত্যাশায় ছিলেন। কারণ নিউইয়র্ক সিটির সিংহভাগ ভোটারই ডেমোক্র্যাট। এদিকে, শাহানা হানিফের বিজয়ের সংবাদে উল্লাস করেছেন প্রবাসীরা। দলমত-নির্বিশেষে সকলেই অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন শাহানাকে।

শেয়ার করুন