১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:৩৭:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শাবিপ্রবিতে ভর্তির আবেদন শুরু ২১ নভেম্বর থেকে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-১১-২০২১
শাবিপ্রবিতে ভর্তির আবেদন শুরু ২১ নভেম্বর থেকে


আগামী ২১ নভেম্বর থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের অনলাইনে ভর্তি আবেদন শুরু হবে। মঙ্গলবার স্নাতক প্রথম বর্ষ প্রথম সেমিস্টার ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, জিএসটি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা আগামী ২১ নভেম্বর সকাল দশটা থেকে ৩ ডিসেম্বর রাত বারোটা পর্যন্ত admission.sust.edu সাইটের মাধ্যমে আবেদন করতে পারবে। যেসব শিক্ষার্থীরা ‘এ’ ইউনিটের জিএসটি পরীক্ষায় অংশগ্রহণ করেছে তারা ‘এ’ ও ‘বি’ উভয় ইউনিটে পৃথকভাবে এবং যারা ‘বি’ ও ‘সি’ ইউনিটের পরীক্ষায় অংশ নিয়েছে, তারা শুধুমাত্র ‘বি’ ইউনিটে আবেদন করতে পারবে। অন্যদিকে আর্কিটেকচার বিভাগে ভর্তিচ্ছু জিএসটি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রছাত্রীরা ড্রয়িং ও স্থাপত্য বিষয়ক সাধারণ জ্ঞানের ৩০ নম্বরের ১ ঘণ্টার পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য একই সাথে আবেদন করতে পারবে।

এদিকে, প্রতি ইউনিটে ভর্তির জন্য আবেদন ফি সাড়ে ছয়শ টাকা এবং আর্কিটেকচারে ভর্তির জন্য ড্রয়িং ও স্থাপত্য বিষয়ক সাধারণ জ্ঞান পরীক্ষার ফিসহ এক হাজার টাকা প্রদান করতে হবে। এছাড়া ভর্তি আবেদন প্রক্রিয়া ও ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য admission.sust.edu এ সাইটে পাওয়া যাবে।

শেয়ার করুন