২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৬:২৯:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইসরায়েলি সেনাবাহিনীতে যোগ না দেওয়ায় তিনবার জেলে তরুণী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২১
ইসরায়েলি সেনাবাহিনীতে যোগ না দেওয়ায় তিনবার জেলে তরুণী


ইসরায়েলের অধিকাংশ বাসিন্দাকে অন্তত দুই বছরের জন্য হলেও বাধ্যতামূলকভাবে সেনাবাহিনীতে যোগ দিতে হয়। তবে এ নীতি অমান্য করেছিলেন শাহার পিরেটস নামে এক ইসরায়েলি তরুণী। তাই তাকে তিনবার জেল খাটতে হয়েছে। খবর মিডল ইস্ট মনিটর'র।

তবে অনেক ইসরায়েলি রয়েছেন যারা শারীরিক, চিকিৎসা ও ধর্মীয় কারণ দেখিয়ে সামরিক বাহিনীতে যোগ দেন না। এক্ষেত্রে শাহার সেনাবাহিনীতে যোগ না দেওয়ার যে কারণ দেখিয়েছেন, সেটা সচরাচর অন্যরা দেখাতে যান না।

শাহার বলেন, গাজা এবং পশ্চিম তীরে লাখ লাখ মানুষের ওপর অত্যাচার চালায় সেনাবাহিনী। কেউ কেউ আমাকে বিশ্বাসঘাতক বলতে পারে তবে এতে আমার কিছু আসে যায় না। ইসরায়েলি দখলদারিত্ব আমার পছন্দ না।

সম্প্রতি ইসরায়েলের সামরিক কারাগারে ১৮ দিন কাটিয়ে এসেছেন শাহার। বিবিসিতে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, কারাগার থেকে বের হওয়ার পর তার বাবা-মা তাকে আলিঙ্গন করে স্বাগত জানাচ্ছেন। শাহারের এই সিদ্ধান্তকেও স্বাগত জানিয়েছেন তারা।

শেয়ার করুন